ভিডিও

ওমানকে সহজে হারিয়ে টেবিলের শীর্ষে স্কটল্যান্ড

ওমানকে সহজে হারিয়ে টেবিলের শীর্ষে স্কটল্যান্ড

প্রকাশিত: জুন ১০, ২০২৪, ০২:২১ রাত
আপডেট: জুন ১০, ২০২৪, ১২:১৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার সানডে'তে ভারত-পাকিস্তান ম্যাচ ছাড়াও আরেকটি ম্যাচ মাঠে গড়িয়েছিল। আর সেটা হচ্ছে ওমান বনাম স্কটল্যান্ড। গ্রুপ 'বি'-এর এই ম্যাচে ওমানকে সহজেই হারিয়েছে স্কটল্যান্ড। এই জয়ে টেবিলের শীর্ষে উঠে গেছে তারা।
রোববার (৯ জুন) স্যার ভিভ রিচার্ডস ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ১৫০ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় ওমান। জবাবে ১৩.১ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় স্কটল্যান্ড। 

এন্টিগার নর্থ সাউন্ডে আগে ব্যাটিংয়ে নেমে লড়াই করার মতো পুঁজি গড়েছিল ওমান। ওপেনার প্রতীক আথাভালের হাফ সেঞ্চুরি ও আয়ান খানের ক্যামিও ইনিংসে ৭ উইকেটে ১৫০ রান করে দলটি। কিন্তু বোলারদের ব্যর্থতার মাশুল দিতে হয়েছে তাদেরকে। 
৭১ রানে চার উইকেট পড়ার পর আয়ানের সঙ্গে প্রতীক সর্বোচ্চ ৪৩ রানের জুটি গড়েন। ৪০ বলে ৫ চার ও ২ ছয়ে ৫৪ রান করে বিদায় নেন প্রতীক। আয়ান ৩৯ বলে চারটি চারে ৪১ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন।
স্কটল্যান্ডের পক্ষে সাফিয়ান শরীফ সর্বোচ্চ দুটি উইকেট নেন।
১৫১ রান করতে কোনও কষ্ট হয়নি স্কটল্যান্ডের। মাইকের জোন্স ১৩ বলে ১ চার ও ২ ছয়ে ১৬ রানের ক্যামিও ইনিংস খেলে আউট হন। জর্জ মানসিকে নিয়ে ব্র্যান্ডন ম্যাকমুলেন ম্যাচের নিয়ন্ত্রণ নেন।
মানসি ২০ বলে ২ চার ও ৪ ছয়ে ৪১ রানের চমৎকার ইনিংস খেলে থামলেও ম্যাকমুলেন দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। মাত্র ৩১ বল খেলে ৯ চার ও ২ ছয়ে ৬১ রানে অপরাজিত ছিলেন তিনি। ১৩.১ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় স্কটল্যান্ড। ৩ উইকেট হারিয়ে তারা করে ১৫৩ রান। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS