ভিডিও

‘আপনার নিজেরই তো লজ্জা হওয়া উচিত’ সাকিবকে শেবাগ

প্রকাশিত: জুন ১১, ২০২৪, ১২:৫২ দুপুর
আপডেট: জুন ১১, ২০২৪, ০৩:০৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশের খেলা দুই ম্যাচেই চরমব্যর্থ সাকিব আল হাসান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অধিনায়ক তাকে এক ওভারের বেশি বল করানোর সাহসই পাননি। দুই ম্যাচেই গুরুত্বপূর্ণ সময়ে উইকেট বিলিয়ে এসেছেন তিনি।

শ্রীলঙ্কার বিপক্ষে ব্যর্থ ৩৭ বছরের সাকিব দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভালো কিছু করবেন এমন প্রত্যাশা ছিল সবার। কিন্তু নাসাউ কাউন্টি স্টেডিয়ামে প্রথম ওভারে ৬ রান দেয়ার পর তাকে আর বোলিং দেননি অধিনায়ক শান্ত। ব্যাট হাতেও ব্যর্থ সাকিব। ২৯ রান দুই উইকেট হারিয়ে বাংলাদেশ যখন ধুকছে তখন তাওহীদ হৃদয়কে সঙ্গে জুটি গড়ার বিপরীতে আনরিখ নরকিয়ার শট বলে অযথাই পুল করে ছুড়ে দিয়ে এসেছেন উইকেট। 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের পর সাকিবের কড়া সমালোচনা করেছেন ভারতের সাবেক ওপেনার বীরেন্দর শেবাগ। সাকিবের দায়িত্ববোধ নিয়ে প্রশ্ন তুলে অবসর নেওয়ার পরামর্শ পর্যন্ত দিয়েছেন সাবেক এই বিস্ফোরক ওপেনার। ক্রিকবাজের অনুষ্ঠানে শেবাগ বলেন, ‘আপনি (সাকিব) একজন এতো সিনিয়র খেলোয়াড়, আপনি অধিনায়কও ছিলেন এতদিন, আর এরপরও আপনার এতো বাজে গেমসেন্স! আপনার নিজেরই তো লজ্জা হওয়া উচিত। অনেক হয়েছে, টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নিচ্ছি।-এটা আপনার নিজেরই বলে দেয়া উচিত এখন।’ এসময় নিজেকেই উদাহরণ হিসেবে টানেন শেবাগ, ‘আমি তো দ্বিতীয় বা তৃতীয় বিশ্বকাপে.....যখন আমরা শ্রীলঙ্কায় অনুষ্ঠিত বিশ্বকাপ খেলছিলাম, তখন আমি অনুধাবন করলাম, ডেল স্টেইন, মর্নে মরকেল, আফগানিস্তানের একজন বাঁহাতি ফাস্ট বোলার ছিল, তাদেরকে মারতে পারছি না, তখনই তো আমি সিলেক্টরদের বলে দিয়েছিলাম, আমাকে যেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিবেচনা না করা হয়। আমি শুধু ওয়ানডে ও টেস্ট খেলতে চাই।’

এই অনুষ্ঠানে শেবাগ জানান, টি-টোয়েন্টিতে আরও আগেই সাকিবের অবসর নেওয়া উচিত ছিল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS