ভিডিও

ক্লাব বিশ্বকাপে খেলবে রিয়াল 

প্রকাশিত: জুন ১১, ২০২৪, ০২:৩৩ দুপুর
আপডেট: জুন ১১, ২০২৪, ০২:৩৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি জানিয়েছিলেন ফিফা’র আয়োজনে অনুষ্ঠেয় ক্লাব বিশ্বকাপে ব্লাঙ্কোসরা খেলবে না তার দল। কারণ হিসেবে আর্থিক বিষয়টি সামনে আনেন তিনি। ওই সময় কার্লো জানান, রিয়ালের একটা ম্যাচের যে আর্থিক মূল্য। ওই পরিমাণ অর্থ তারা পুরো ক্লাব বিশ্বকাপের আসর থেকে পাবে না। যে কারণে ওই আসরে তারা খেলবেও না। 

পরেই রিয়াল মাদ্রিদ বিবৃতি দিয়ে জানিয়েছে, ফিফা আয়োজিত ২০২৫ সালের জুন-জুলাইয়ে অনুষ্ঠেয় ক্লাব বিশ্বকাপে তারা অংশ নেবে, ‘ফিফা আয়োজিত ২০২৪-২৫ মৌসুমের ক্লাব বিশ্বকাপে অংশ না দেওয়ার পরিকল্পনা আমাদের কখনই ছিল না। পূর্ব পরিকল্পনা অনুযায়ী আমাদের ভক্তদের আনন্দ দিতে ও আরও একটি শিরোপা জিততে পূর্ণ উৎসাহ নিয়েই আমরা নতুন এই টুর্নামেন্টে অংশ নেব।’ 

ফিফা ২০২৫ সালে প্রথমবারের মতো বিশ্বকাপের আঙ্গিকে ৩২ দল নিয়ে ক্লাব বিশ্বকাপ আয়োজন করবে। এরই মধ্যে ওই আসরে রিয়াল মাদ্রিদের জায়গা নিশ্চিত হয়েছে। তবে খেলতে পারবে না বার্সেলোনা। আগামী আসরটি যুক্তরাষ্ট্রে বসবে। এশিয়া, আফ্রিকা, দক্ষিণ আমেরিকা, উত্তর আমেরিকার ও ইউরোপের ক্লাব নিয়ে বিশ্বকাপের আঙ্গিকে আসরটি মাঠে গড়াবে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ভেঙে নতুন লিগের পরিকল্পনা হাতে নেওয়ায় ফিফা’র এই আয়োজন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS