ভিডিও

ভারতের সামনে আজ আত্মবিশ্বাসী যুক্তরাষ্ট্র

প্রকাশিত: জুন ১২, ২০২৪, ০২:০৩ দুপুর
আপডেট: জুন ১২, ২০২৪, ০৮:৩৮ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়ান্ট কিলারে পরিণত হয়েছে স্বাগতিক দেশ যুক্তরাষ্ট্র। অন্যতম আয়োজক এই দেশ এখন বড় হুমকি! পাকিস্তানকে হারিয়ে চমক দেখানো দলটির সামনে আজ প্রতিপক্ষ আরেক জায়ান্ট ভারত। আজ বুধবার ম্যাচ শুরু হবে রাত সাড়ে ৮টায়।

টুর্নামেন্ট শুরুর আগেও বাতিলের খাতায় ছিল যুক্তরাষ্ট্র। এখন গ্রুপ ‘এ’ এর অবস্থা এমন যে সুপার এইটে যাওয়ার লড়াইয়ে তারাও এখন ফেভারিট অবস্থানে। তাই আজকের ম্যাচটা দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ। জয়ী দল কাটবে সুপার এইটের টিকিট। নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে খেলা বলেই ম্যাচটা থ্রিলারের আভাস দিচ্ছে। কারণ এখন পর্যন্ত এই মাঠে বেশিরভাগ ম্যাচই রোমাঞ্চ উপহার দিয়েছে। তার ওপর দুই দল প্রথম আন্তর্জাতিক ক্রিকেটে মুখোমুখি।

 তবে কানাডাকে হারিয়ে টুর্নামেন্ট শুরু করা যুক্তরাষ্ট্রের পক্ষে বাজি ধরার লোক তেমন ছিল না। আর সেই দলটাই পাকিস্তানকে অবিশ্বাস্যভাবে হারিয়ে সবাইকে নাড়িয়ে দিয়েছে। যাকে বলা হচ্ছে ক্রিকেট ইতিহাসের সবচেয়ে অঘটনটির অন্যতম! সুপার ওভারে জয়ের পর রাতারাতি নায়ক বনে গেছেন সৌরভ নেত্রালভাকার ও অ্যারন জোন্স। তার পরেও পা মাটিতেই রাখছেন অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল। পাকিস্তানকে হারানো বড় অর্জন বললেও তার কথা, ‘টুর্নামেন্টের শুরুতেই আমরা বলেছিলাম প্রতি ম্যাচ কেন্দ্র করেই লক্ষ্যটা থাকবে। এখন আমাদের ফোকাসে ভারত।’

এই ম্যাচে বৃষ্টির হানার সম্ভাবনা ক্ষীণ। তার পরেও সেটা হলে তখন পাকিস্তান ও আয়ারল্যান্ডের বিদায় নিশ্চিত হবে। ভারত পরের পর্বে যাওয়ার অপেক্ষায় থাকলেও সামনে টিকে থাকতে হলে এখনও অনেক উন্নতির প্রয়োজন। বিশেষ করে দলীয়ভাবে তারা এখনও জ্বলে উঠতে পারেনি। পেসার জসপ্রীত বুমরাহ ব্যক্তি নৈপুণ্যে উজ্জ্বল। সঙ্গে সহায়ক রয়েছেন আরশদীপ সিং। আইপিএলে বাজে ফর্মে থাকা হার্দিক পান্ডিয়াও কিছুটা ছন্দে ফিরেছেন। ব্যাটিং নিয়েও চিন্তার অনেক জায়গা আছে। ঋষভ পান্ত জ্বলে উঠতে পারলেও তারকা ব্যাটারদের মধ্যে বিরাট কোহলি এখনও নিষ্প্রভ। একই অবস্থা সূর্যকুমার ও শিবম দুবের। তারা নিশ্চিতভাবে এই ম্যাচে ফিরতে মরিয়া হয়ে থাকবেন। কিন্তু নাসাউ কাউন্টির বিপজ্জনক পিচ সেটা হতে দিলে তো!



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS