ভিডিও

একাদশে শরীফুল ফিরলে কপাল পুড়বে কার?

প্রকাশিত: জুন ১৩, ২০২৪, ০৪:৩৮ দুপুর
আপডেট: জুন ১৩, ২০২৪, ০৪:৩৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ বৃহস্পতিবার (১৩ জুন) নিজেদের তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে বাংলাদেশ। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হবে ম্যাচটি।

এই ম্যাচ দিয়ে ১০ বছর পর ক্রিকেট ফিরছে কিংসটাউনে। ২০১৪ সালে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল সমুদ্রের পাড়ঘেঁষা স্টেডিয়াম আর্ন্স ভেইল গ্রাউন্ডে। এ ম্যাচের একাদশ নির্বাচন নিয়ে মধুর এক সমস্যায় পড়তে যাচ্ছে টাইগার টিম ম্যানেজম্যান্ট। ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে হাতে আঘাত পান শরীফুল ইসলাম। হাতে ছয়টি সেলাই পড়ে তার। শুরুতে টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হয় শ্রীলঙ্কা বিপক্ষে খেলতে না পারলেও দক্ষিণ আফ্রিকার ম্যাচে দেখা যাবে বাঁহাতি এই পেসারকে। তবে প্রোটিয়াদের বিপক্ষেও ফেরা হয়নি তার। ডাচদের বিপক্ষে একাদশে ফেরার সম্ভাবনা রয়েছে তার। যদি তিনি সত্যি ফেরেন তাহলে বাদ পড়বে কে?

শরীফুলের পরিবর্তে পাওয়া সুযোগ বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছেন তানজিম হাসান সাকিব। বিশেষ করে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেন ক্যারিয়ার সেরা বোলিং। ১৮ রানে নেন ৩ উইকেট। এছাড়া ইনজুরি কাটিয়ে ফেরা তাসকিন আহমেদও রয়েছেন দারুণ ছন্দে। আর মোস্তাফিজুর রহমান যেন আইপিএলের ফর্মটাই ধরে রেখেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে। তানজিমের আক্রমণাত্মক মানসিকতা বেশি পছন্দ টিম ম্যানেজমেন্টের। জিম্বাবুয়ে সিরিজে তার চেয়ে বেশি উইকেট শিকার করা মোহাম্মদ সাইফউদ্দিকে বাদ দিয়ে বিশ্বকাপ দলে নেওয়া হয় তাকে। সেই আস্থার প্রতিদান বেশ ভালোভাবেই দিয়েছেন ডানহাতি এই পেসার। টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা দুই ম্যাচে শিকার করেছেন চার উইকেট।

তানজিমের এমন দুর্দান্ত পারফরম্যান্স পেসারদের মধ্যে প্রতিযোগিতা বাড়িয়েছে বাংলাদেশ দলে। ইনজুরি থেকে সেরে ওঠা তাসকিনের ছন্দে ফেরা নিয়ে শঙ্কা ছিল। তবে শ্রীলংকা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার বোলিং দুর্দান্ত ছিল। আর মোস্তাফিজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে উইকেট শূন্য থাকলেও শ্রীলঙ্কার বিপক্ষে ১৭ রানে নিয়েছিলেন ৩ উইকেট। কাজেই পেস আক্রমণ নিয়ে মধুর এক বিড়ম্বনায় পড়তে যাচ্ছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। এদিকে লেগ স্পিনার রিশাদ হোসেনও রয়েছেন দারুণ ছন্দে। প্রথমবারের মতো বিশ্বমঞ্চে নেমে শ্রীলংকার বিপক্ষে হন ম্যাচ সেরা। কাজেই এই মুহূর্তে তিনি বাংলাদেশ দলে অটো চয়েজ। দারুণ ছন্দে থাকার পরও চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে খেলতে পারেনি শরীফুল ইসলাম। গ্রুপ পর্বে শেষ দুই ম্যাচে ফেরার কথা তার। এখন প্রশ্ন হচ্ছে তিনি ফিরলে কাকে রেখে কাকে খেলাবে টিম ম্যানেজমেন্ট?



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS