ভিডিও

ইতিহাসের পাতায় ফার্গুসন

ইতিহাসের পাতায় ফার্গুসন

প্রকাশিত: জুন ১৮, ২০২৪, ১২:৪০ রাত
আপডেট: জুন ১৮, ২০২৪, ১২:৪০ রাত
আমাদেরকে ফলো করুন

চার ওভারে দেননি এক রানও। এমনও কী হয়! তাও আবার বিশ্বকাপে! লুকি ফার্গুসেন এমন কীর্তিই গড়ে ফেলেছেন।
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে কম খরুচে বোলিংয়ের রেকর্ড গড়েছেন তিনি। অবিশ্বাস্য কম খরুচেই হয়ে গেছেন ফার্গুসন। চার ওভার বল করে এক রানও খরচ করেননি তিনি।  
সোমবার রাতে পাপুয়া নিউগিনির বিপক্ষে এই ম্যাচে তিন উইকেটও নিয়েছেন ফার্গুসন। এর আগে চার ওভার করে টি-টোয়েন্টিতে কোনো রান না দেওয়ার রেকর্ড অবশ্য আগেও ছিল একটি। কানাডার সাদ বিন জাফার ২০২১ সালে পানামার বিপক্ষে এই কীর্তি গড়েছিলেন।  
এবার দ্বিতীয় বোলার হিসেবে চার ওভারে কোনো রান দেননি ফার্গুসন। টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম বোলার তিনি। পাপুয়া নিউগিনির বিপক্ষে প্রথম বলেই উইকেট পেয়ে যান ফার্গুসন। ফেরান ১৬ বলে ৬ রান করা আসাদ ভালাকে।  
পাওয়ার প্লের মধ্যেই করেন উইকেট মেডেন। এরপর দ্বিতীয় ওভারে এসেও কোনো রান খরচ করেননি তিনি, যদিও এবার উইকেট পাননি। পরে ১২তম ওভারে এসে ২৫ বলে ১৭ রান করা চার্লস আমিনির উইকেট নিয়েছেন তিনি।  
এক ওভার পর এসে ৬ বলে ১ রান করা চাদ সোফারকে আউট করে নিজের চার ওভারের কোটা পূরণ করেন ফার্গুসন। এই সময়ে কোনো রানই খরচ করেননি তিনি। চতুর্থ ওভারের শেষ বলটি করার পরই অবিশ্বাস্য কীর্তিটি গড়েন ফার্গুসন।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS