ভিডিও

বেলজিয়ামকে হারিয়ে অঘটনের জন্ম দিলো স্লোভাকিয়া

বেলজিয়ামকে হারিয়ে অঘটনের জন্ম দিলো স্লোভাকিয়া

প্রকাশিত: জুন ১৮, ২০২৪, ১২:৫৫ রাত
আপডেট: জুন ১৮, ২০২৪, ১২:৫৫ রাত
আমাদেরকে ফলো করুন


বেলজিয়াম কেবল নিজেদেরকে দোষারোপ করতে পারে এই হারের জন্য। গোল হজমের পর গোলের সুযোগ তৈরি করেও কখনো স্ট্রাইকারদের ব্যর্থতায় আবার কখনো ভিএআর কিংবা অফসাইডের কারণে কপাল পুড়েছে বেলজিয়ামের। বেশ কয়েকবার গোল বাতিল হওয়ায় স্লোভাকিয়ার বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে হারতে হলো লুকাকু-কেভিন ডি ব্রুইনাদের। অন্যদিকে এবারের ইউরো চ্যাম্পিয়নশিপের প্রথম অঘটনের জন্ম দিলো স্লোভাকিয়া।
ফিফা র‍্যাংকিংয়ে শীর্ষ দশে থাকা বেলজিয়ামের এই ম্যাচে জয়টা অনেকাংশেই নিশ্চিত বলে ধরে রেখেছিল ফুটবলবোদ্ধারা। সে লক্ষ্যে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে বেলজিয়াম। তবে শেষ পর্যন্ত তাদের দেখতে হলো মুদ্রার উল্টো পিঠ।
ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোলের সুবর্ণ সুযোগ পেয়েছিলেন লুকাকু। ডি ব্রুইনার পাস থেকে বল পেয়ে গোলরক্ষককে একা পেয়েও সোজাসুজি কিক নেন তিনি। ফলাফল ব্যর্থতা।
কোনোকিছু বুঝে ওঠার আগেই নিজেদের ভুলে গোল খেয়ে বসে বেলজিয়াম। নিজেদের অর্ধে থ্রো পেলে সেটি ভুলে স্লোভাক খেলোয়াড়দের কাছে চলে যায়। জুরাজ কুচকার শট রুখে দিলেও ইভান শ্রানাজের শট আর রুখতে পারেননি বেলজিয়াম গোলরক্ষক।
১-০ গোলে পিছিয়ে পড়ে খেলার ধার আরো বাড়ায় বেলজিয়াম। কিন্তু গোলের তেমন সুযোগ তৈরি করতে পারছিল না তারা। উল্টো ৩১ মিনিটে স্লোভাকিয়ার বোজেনিকের শট কাস্তেলস তালুবন্দি করলে এ যাত্রায় রক্ষা পায় বেলজিয়াম।
প্রথমার্ধের ৪১ মিনিটে আবারো গোলরক্ষককে একা পেয়ে গোল দিতে ব্যর্থ হন লুকাকু। এবার বল চলে যায় লক্ষ্যভ্রষ্ট হয়ে।
বিরতি থেকে ফিরে ৫৬ মিনিটে লুকাকু গোল করেন। কিন্তু ভিএআরে দেখা যায়, তিনি অফসাইডে ছিলেন। ফলে গোলটি বাতিল করা হয়। ৬২ মিনিটে আবারো লুকাকুর ভলি শট বাইরে চলে যায়।
গোল মিসের পসরা সাজিয়ে বসা লুকাকুদের হয়ে ৮১ মিনিটে ওনানা ডি বক্সের ভেতর হেডে গোল করার চেষ্টা করেও ব্যর্থ হন। ৮৬ মিনিটে আবারো গোল করেন লুকাকু। তবে এবার বিল্ড ইন প্লে-তে হ্যান্ড বল হওয়ায় ভিএআর চেকে এই গোলটিও বাতিল করেন রেফারি। অবশেষে ১-০ গোলের পরাজয়ে পরের রাউন্ডে ওঠাটা অনেকটাই কঠিন হয়ে গেল বেলজিয়ামের।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS