ভিডিও

অধিনায়কত্ব ছাড়লেন কেন উইলিয়ামসন

প্রকাশিত: জুন ১৯, ২০২৪, ০২:০৬ দুপুর
আপডেট: জুন ১৯, ২০২৪, ০২:০৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : সর্বশেষ তিনটি আসরেই টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল খেলা দল নিউজিল্যান্ড। ২০২১ সালে তো ফাইনালেও খেলেছে। কিন্তু এবার সেই দলটাই বিদায় নিয়েছে গ্রুপ পর্বে। এমন ব্যর্থতায় কিউইদের সাদা বলের অধিনায়কের দায়িত্ব ছাড়লেন কেন উইলিয়ামসন। তিনি ২০২৪-২৫ মৌসুমের কেন্দ্রীয় চুক্তিও গ্রহণ করেননি। কেন্দ্রীয় চুক্তি না নেওয়াদের মধ্যে ফাস্ট বোলার লকি ফার্গুসনও আছেন। 

অধিনায়কত্ব ছাড়লেও বিশ্বের সেরা ব্যাটারদের অন্যতম উইলিয়ামসন তিন ফরম্যাটেই খেলে যাবেন। তিনি মূলত জানুয়ারিতে নিউজিল্যান্ডের বাইরে খেলার জন্যই সময়টা বেছে নিয়েছেন। যার অর্থ গ্রীষ্মের একটি সময়ে তাকে আর পাওয়া যাবে না। এর পেছনে রয়েছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট। বিবৃতিতে কেন সেটাই বলেছেন, ‘নিউজিল্যান্ডের গ্রীষ্মকালীন বিদেশি সুযোগ নিতে যাচ্ছি দেখে ওই সময় কেন্দ্রীয় চুক্তি নিতে পারছি না।’ তিনি শুধু ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের জন্যই নয়, পরিবারকেও গুরুত্ব দেওয়ার জন্য এমন সিদ্ধান্ত নিয়েছেন। কেন উইলিয়ামসন আরও বলেছেন, ‘ক্রিকেটের বাইরে আমার জীবন অনেক পরিবর্তন হয়ে গেছে। তাদের সঙ্গে প্রচুর সময় কাটানো এবং অভিজ্ঞতা অর্জন, সেটা হোক দেশে বা দেশের বাইরে; এখন আমার কাছে তা আরও গুরুত্বপূর্ণ।’

জানুয়ারিতে বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগ চলমান থাকবে। তার মধ্যে রয়েছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও সংযুক্ত আরব আমিরাত। এরই মধ্যে উইলিয়ামসন ২০২২ সালে টিম সাউদির কাছে টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS