ভিডিও

বাংলাদেশ বিশ্বের সেরা দল হওয়ার সামর্থ্য রাখে : ডেল স্টেইন

প্রকাশিত: জুন ১৯, ২০২৪, ০৭:৪৮ বিকাল
আপডেট: জুন ১৯, ২০২৪, ০৭:৪৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ দলের সামর্থ্য রয়েছে, তা নিয়ে সন্দেহ নেই দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা পেসার ডেল স্টেইনের। প্রোটিয়া পেসার মনে করছেন, সেমিফাইনাল নয়, বাংলাদেশের ফাইনাল খেলার সামর্থ্য আছে। এমনকি লাল-সবুজ জার্সিধারীরা বিশ্বকাপ শিরোপা জেতার সামর্থ্য রাখে।

ডেল স্টেইন বলেন, ‘আমি মনে করি, তাদের বিশ্বকাপ জেতার সামর্থ্য আছে। তবে ব্যক্তিগতভাবে মনে করি তারা জিতবে না। এক্ষেত্রে আমি আরও দুই একটি দলকে এগিয়ে রাখবো। তবে তাদেরও সুযোগ আছে। এটাই ক্রিকেটের সৌন্দর্য।’

বাংলাদেশের বোলিং সব সময়ই প্রশংসার পাওয়ার যোগ্য। এবারও তার ব্যতিক্রম নয়। ব্যাটিংয়ে সমস্যা থাকলেও বোলাররা ভালো করছে। বিষয়টি নজর এড়ায়নি স্টেইনেরও। এ বিষয়ে প্রোটিয়া পেসার বলেন, ‘সেমিফাইনালে উঠে গেলে বিশ্বকাপ জয় থেকে মাত্র দুই ধাপ দূরে থাকবে বাংলাদেশ।

পিচ তাদের অনুকূলে; যদি কন্ডিশন বোলারদের সহায়তা করে আর ভাগ্য সহায় হয়, তাদের ফাস্ট বোলাররা সত্যিই ভালো করছে। স্পিনাররা তো সবসময় ভালো করছে।’ বাংলাদেশের ক্রিকেটাররা ভালো খেলায় বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি তাদের কিনে নিচ্ছে। আইপিএল-সিপিএলের মতো বড় আসরে মোস্তাফিজুর রহমান, সাকিব আল হাসানরা খেলতে যাচ্ছেন।

এসব বিষয়ে স্টেইন বলেন, ‘খেলোয়াড়রা এত ভালো করছে যে আইপিএল, সিপিএলে খেলার সুযোগ পাচ্ছে। ওখান থেকে এসে ওরা যখন মেধা ও অভিজ্ঞতা ভাগাভাগি করে তা দলকে আরও ভালো করে তোলে।

এখন দলটাকে সবাই হুমকি হিসেবে দেখে। তারা শুধু খেলার জন্য খেলে না, জিততে চায়। তারা অনেক ভালো দলে পরিণত হয়েছে। তারা বিশ্বের সেরা দল হওয়ার সামর্থ্য রাখে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS