ভিডিও

৬ টুর্নামেন্টে গোল করার অন্যন্য রেকর্ড শাকিরির

প্রকাশিত: জুন ২০, ২০২৪, ০৩:২২ দুপুর
আপডেট: জুন ২০, ২০২৪, ০৩:২২ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : সুইজারল্যান্ডের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার মনে করা হয় জেরদান শাকিরিকে। এক সময় বায়ার্ন মিউনিখ ও লিভারপুলের খেলা এই তারকা বর্তমানে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে (এমএলএস) খেলছেন।

 শাকিরির করা একমাত্র গোলেই স্কটল্যান্ডের বিপক্ষে ১-১ ব্যবধানে ড্র করে ইউরোর শেষ ষোলোতে নিজেদের জায়গা প্রায় নিশ্চিত করে ফেলেছে সুইসরা। এই গোলের মাধ্যমে অনন্য এক রেকর্ডেরও মালিক হলেন তিনি। স্কটল্যান্ডের বিপক্ষে এটি ছিল জাতীয় দলের হয়ে শাকিরির ৩২তম গোল। প্রথম এমএলএস ফুটবলার হিসেবে ইউরোতে গোল করার অনন্য নজির স্থাপন করেন তিনি। এর থেকেও বড় কীর্তি গড়েছেন শাকিরি। এমএলএসে শিকাগো ফায়ারের হয়ে খেলা এই ফুটবলার তিনটি ইউরোতে এবং তিনটি বিশ্বকাপে গোল করা একমাত্র খেলোয়াড় হিসেবে রেকর্ড বইয়ে নাম লেখান।

২০১৬, ২০২০ ও ২০২৪ ইউরোতে গোল করেন শাকিরি। তাছাড়া ২০১৪, ২০১৮ ও ২০২২ ফিফা ফুটবল বিশ্বকাপেও গোল করেছেন শাকিরি। একমাত্র ফুটবলার হিসেবে এমন কীর্তি গড়ে বেশ উচ্ছসিত সুইস তারকা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS