ভিডিও

চা বিক্রেতা মায়ের ‘সাগর’ এবার অলিম্পিক মাতাবেন

প্রকাশিত: জুন ২০, ২০২৪, ০৮:২১ রাত
আপডেট: জুন ২০, ২০২৪, ০৯:২৮ রাত
আমাদেরকে ফলো করুন

ঈদের দিন দুপুরে তুরস্কের আন্তালিয়া থেকে বাংলাদেশের জন্য ভেসে এলো দারুণ সুখবর। প্যারিস অলিম্পিকে সরাসরি খেলার সুযোগ করে নিয়েছেন বাংলাদেশ তরুণ আরচার সাগর ইসলাম! বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের একাদশ শ্রেণির এই ছাত্রের কল্পনাতীত এই সাফল্যের খবরটা ফোনে জানালেন বিকেএসপির আরচারি কোচ নূরে আলম। তার কাছ থেকেই জানা হলো সাগরের তীরন্দাজ হয়ে ওঠার পেছনের গল্পটা। যে গল্পে মিশে আছে একজন বিধবা মায়ের সংগ্রাম।

চা বিক্রেতা মায়ের ছেলে সাগর ইসলাম। এবার তিনি অলিম্পিকে সরাসরি খেলার সুযোগ করে নিয়েছেন। নাম তার সেলিনা। মাঝবয়সী এই নারী থাকেন রাজশাহী শহরে। সন্তান চারজন। স্বামী স্ট্রোক করে মারা গেছেন ১৫ বছর আগে। সেই থেকে রাজশাহী শহরে চা বিক্রি করে কোনোমতে সংসার চালাচ্ছেন। সন্তানদের জন্য নিজেকে নিংড়ে দিয়েছেন, দিচ্ছেন।

অনেকটাই সার্থক তার অক্লান্ত পরিশ্রম। চার সন্তানের ছোটজন সাগর ইসলাম উজ্জ্বল করেছেন মায়ের মুখ। সাগরই এখন পর্যন্ত বাংলাদেশের একমাত্র ক্রীড়াবিদ, যিনি আগামী ২৬ জুলাই শুরু হতে যাওয়া প্যারিস অলিম্পিকে বাংলাদেশ থেকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছেন।

আগামী ২৬ জুলাই থেকে ১১ আগস্ট পর্যন্ত অনুষ্ঠেয় প্যারিস অলিম্পিকে সরাসরি খেলবেন সাগর। তুরস্কের আনাতালিয়ায় ওয়ার্ল্ড কোটা টুর্নামেন্ট থেকে প্যারিস অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেন লাল-সবুজের এই আর্চার। রিকার্ভ ইভেন্টের সেমিফাইনাল নিশ্চিত করার পরই তার অলিম্পিকের টিকিট নিশ্চিত হয়। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS