ভিডিও

চ্যাম্পিয়ন ইতালিকে বিদায় করে কোয়ার্টারে সুইজারল্যান্ড

প্রকাশিত: জুন ৩০, ২০২৪, ০১:৫৬ রাত
আপডেট: জুন ৩০, ২০২৪, ০১:৫৬ রাত
আমাদেরকে ফলো করুন

ক্রোয়েশিয়ার বিপক্ষে শেষ সময়ের গোলে কোনরকম পার পেলেও শেষ ষোলোতে আর পেরে উঠলো না ইতালি। ইউরো চ্যাম্পিয়ন ইতালির এমন দুর্দশা বোধ হয় আর দেখা যায়নি। সুইজারল্যান্ডের মতো দল বর্তমান চ্যাম্পিয়নদের উপর দাপট দেখিয়ে টুর্নামেন্ট থেকেই বিদায় করে দিল তাদের। 
আগের তিন ম্যাচে দুই হলুদ কার্ড পাওয়ায় রক্ষণভাগের দুর্গ ক্যালাফিওরির অভাব ভালোভাবেই টের পেলো ইতালি। চ্যাম্পিয়নদের পুরো খেলাতেই ছিল না কোনো ছন্দ।
ইতালির উপর শুরু থেকেই চাপ সৃষ্টি করে খেলতে থাকে সুইজারল্যান্ড। ১২ মিনিটের মাথায় এনদয়ের ভলি শট চলে যায় গোলবারের সামান্য বাইরে দিয়ে। ২৫ মিনিটে আবারো সুইসদের আক্রমণ; এবার এমবোলোর শট রুখে দেন ডোনারুমা।
ইতালির রক্ষণভাগে একের পর এক আক্রমণ করে অবশেষে ৩৭ মিনিটেই সুইসরা এগিয়ে যায়৷ রুবেন ভারগাসের ক্রস থেকে দারুণ এক গোল করেন রেমো ফ্রুয়েলার। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সুইসরা।
দ্বিতীয়ার্ধের শুরুতেই কোনকিছু বুঝে ওঠার আগেই ইতালির জালে বল জড়ায় সুইসরা। আবেশারের পাস থেকে দারুণ এক গোল করেন ভারগাস।
৭৩ মিনিটে রেতেগুইর শিট দারুণভাবে রুখে দেন সোমার। ৭৫ নিনিটে সামাকার শট গোলবারে লেগে প্রতিহত হলে গোলবঞ্চিত হয় বর্তমান চ্যাম্পিয়নরা।
শেষদিকে ইতালি মুহুর্মুহু আক্রমণ করে সুইস ডিবক্সের ভেতর। কিন্তু কোন ফুটবলারই গোলমুখে শট নিতে পারেনি। সুইসদের মানব দেয়ালের সামনে মুখ থুবড়ে পড়ে ইতালির আক্রমণ। শেষ পর্যন্ত ২-০ গোলের ব্যবধানে হেরেই টুর্নামেন্ট থেকে বিদায় ইতালির, আর দারুণ জয়ে সুইসরা কোয়ার্টার ফাইনালে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS