ভিডিও

বিশ্বকাপের সেরা একাদশে ভারতের ছয় 

প্রকাশিত: জুলাই ০১, ২০২৪, ০৪:০৭ দুপুর
আপডেট: জুলাই ০১, ২০২৪, ০৭:৫২ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে আসরের সেরা একাদশ প্রকাশ করেছে আইসিসি। যেখানে জায়গা পেয়েছেন ভারতের ছয় ক্রিকেটার। কিন্তু রানার্সআপ দক্ষিণ আফ্রিকার কেউ নেই।

 এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশিত আইসিসি’র সেরা একাদশে দক্ষিণ আফ্রিকার কেউ না থাকলেও সেমিফাইনাল খেলা আফগানিস্তান থেকে আছেন তিনজন। সুপার এইট থেকে বিদায় নিলেও ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার একজন করে আছেন। তবে সুপার এইটে খেলা বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের কেউ জায়গা পাননি। আইসিসি ঘোষিত একাদশে ওপেনিং জুটিতে রাখা হয়েছে ভারতের অধিনায়ক রোহিত শর্মা ও আফগানিস্তানের ব্যাটার রহমানউল্লাহ গুরবাজকে। এবারের বিশ্বকাপে ২৫৭ রান করে দ্বিতীয় সর্বোচ্চ রানসংগ্রাহক হয়েছেন রোহিত। আর ২৮১ রান করে আসরের সর্বোচ্চ রানসংগ্রাহক হয়েছেন গুরবাজ।

এরপর আছেন ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। পুরো টুর্নামেন্টে ২২৮ রান করেছেন তিনি। তার পরের অবস্থান ভারতীয় মিডলঅর্ডার সূর্যকুমার যাদবের। ২ হাফসেঞ্চুরির ইনিংসের সঙ্গে তিনি করেছেন ১৯৯ রান। অস্ট্রেলিয়া সুপার এইট থেকে বাদ পড়লেও দলটির অলরাউন্ডার মার্কাস স্টয়নিস সেরা দলে জায়গা করেছেন ১৬৯ রান ও ১০ উইকেট নিয়ে। অলরাউন্ড পারফরম্যান্সে সেরা একাদশে জায়গা করা বাকি দুজনই ভারতীয়। ফাইনালের শেষ ওভার করা হার্দিক পান্ডিয়া টুর্নামেন্ট শেষ করেন ১১ উইকেট ও ১৪৪ রান নিয়ে। বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার অক্ষর প্যাটেল ফাইনালে ৪৭ রান করার আগে সেমিফাইনালে ইংলিশদের বিপক্ষে ম্যাচসেরা হন ২৩ রানে ৩ উইকেট নিয়ে। বোলিং আক্রমণে ভারত ও আফগানিস্তানের দুইজন করে রয়েছেন। ১৪ উইকেট নেওয়া আফগান লেগ স্পিনার রশিদ খান ও ১৭ উইকেট নিয়ে টুর্নামেন্টের যৌথ সর্বোচ্চ উইকেটশিকারি ফজলহক ফারুকির জায়গা পাওয়া নিয়ে সংশয় ছিল না। তাদের সঙ্গে আছেন ১৭ উইকেট নেওয়া ভারতীয় পেসার আর্শদীপ সিং ও মাত্র ৪.১৭ ইকোনমিতে ৮.২৬ গড়ে ১৫ উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরা হওয়া জাসপ্রিত বুমরাহ। দলে দ্বাদশ খেলোয়াড় হিসেবে আছেন ১৫ উইকেট নেওয়া দক্ষিণ আফ্রিকার আনরিখ নরকিয়া।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল : রোহিত শর্মা (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটকিপার), নিকোলাস পুরান, সূর্যকুমার যাদব, মার্কাস স্টয়নিস, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রশিদ খান, জাসপ্রিত বুমরাহ, আর্শদীপ সিং, ফজলহক ফারুকি। দ্বাদশ খেলোয়াড়: আনরিখ নরকিয়া।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS