ভিডিও

সূর্যকুমারের সেই ক্যাচ নিয়ে যা বললেন পোলক

প্রকাশিত: জুলাই ০২, ২০২৪, ০৩:২৫ দুপুর
আপডেট: জুলাই ০৩, ২০২৪, ১২:১০ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে শেষ ওভারে বাউন্ডারি লাইনে ডেভিড মিলারের এক ক্যাচ নেয় সূর্যকুমার যাদব। মূলত ক্যাচটাই শিরোপা জয়ের টার্নিং পয়েন্ট ছিল বলে মনে করেন অনেকেই। তবে সেই ক্যাচ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বিতর্ক আছে। অনেকেই বলছেন, ক্যাচটি নেওয়ার সময় বাউন্ডারির রশি ঢেকে রাখা কুশনে পা লেগেছিল সূর্যকুমারের।

সূর্যকুমারের ক্যাচ নিয়ে এই বিতর্কে এবার যোগ দিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ফাস্ট বোলার শন পোলক। ফাইনালে শেষ ওভারে দক্ষিণ আফ্রিকার দরকার ছিল ১৬ রান। হার্দিক পান্ডিয়ার করা প্রথম বলে উড়িয়ে মারেন মিলার। লং অফে লাফিয়ে দাঁড়িয়ে থাকা সূর্যকুমার ক্যাচটি লুপে নেন। এই ক্যাচই মূলত ম্যাচের ভাগ্য গড়ে দেয় ভারতের। 

ক্যাচটি নিয়ে সেদিন ধারাভাষ্য দিতে মাঠে থাকা পোলক বলছেন, ‘ক্যাচটা একদম ঠিক ছিল। কুশনটা সরেছে, কিন্তু সেটা খেলারই অংশ ছিল। সূর্যর এটা নিয়ে কিছু করার নেই। সে কুশনে দাঁড়ায়নি। দুর্দান্ত দক্ষতা দেখিয়েছে।' এই ক্যাচ নিয়ে কোন প্রশ্ন না তুললেও দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এইডেন মার্করাম বলেছিলেন, তৃতীয় আম্পায়ার একটু দ্রুতই সিদ্ধান্ত দিয়েছেন।

এই ক্যাচটি নিয়ে কথা বলেছেন সূর্য নিজেও। ইএসপিএন ক্রিকইনফোকে এই বাপারে তিনি বলেন,  ‘যখন আমি বলটা ভেতরে পাঠালাম এবং ক্যাচ নিলাম, আমি জানতাম দড়ি স্পর্শ করনি। আমি সতর্ক ছিলাম যাতে পা লাইন স্পর্শ না করে এবং আমার পা সেটা স্পর্শ করেনি। আমি জানতাম এটা বৈধ ক্যাচ। কিন্তু এটা যদি নিতে না পারতাম তাহলে ছক্কা হয়ে যেত। সমীকরণে ৫ বলে ১০ রানের হয়ে যেত।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS