ভিডিও

‘এটাকে মায়াকান্না ছাড়া কিছুই দেখছি না ’

প্রকাশিত: জুলাই ০৪, ২০২৪, ০৩:১৭ দুপুর
আপডেট: জুলাই ০৪, ২০২৪, ০৩:১৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : চলতি ইউরো-তে এখন পর্যন্ত কোন গোল পাননি পর্তুগিজ তারকা রোনালদো। উল্টো স্লোভেনিয়ার বিপক্ষে শেষ সময়ে পেনাল্টি মিস করে কান্নায় বুক ভাসান। তার এই ছবি মন কেড়েছে সকল ফুটবল অনুরাগীর। কিন্তু রোনালদোর এমন কান্নাকে নিছক মায়াকান্না বলছেন নেদারল্যান্ডসের ফুটবল কিংবদন্তি রুদ গুলিত।

৩৯ বছর বয়সী রোনালদো সম্পর্কে রুদ গুলিত বলেন, ‘একদম খোলাসা করে বলতে গেলে তার এমন কর্মকাণ্ড আমার একদমই পছন্দ হয়নি। সে সকল ফ্রি-কিক নষ্ট করেছে। এমনকি পেনাল্টিও মিস করেছে। তারপর সে কান্নায় ভেঙে পড়েছে। আমি এটাকে মায়াকান্না ছাড়া কিছুই দেখছি না।’রোনালদো তার ফুটবল অধ্যায়ে মেজর টুর্নামেন্টগুলোতে ৬০টি ফ্রি-কিক থেকে মাত্র ১টি গোল করতে পেরেছেন। সেটি স্পেনের বিপক্ষে। শেষ ষোলোর ম্যাচে স্লোভেনিয়ার বিপক্ষে ১২০ মিনিটের খেলায় কোনো গোল করতে পারেনি পর্তুগাল। শেষমেশ খেলা টাইব্রেকারে গড়ালে গোলরক্ষক ডিয়োগো কস্তার টানা তিনটি পেনাল্টি সেভের বদৌলতে রোনালদোরা উঠে কোয়ার্টারে।

নেদারল্যান্ডসের হয়ে ১৯৮৮ সালে ইউরো জেতা রুদ গুলিত রোনালদোর ফ্রি-কিক নেওয়ারও সমালোচনা করেন। রুদ গুলিত বলেন, ‘রোনালদো সব ফ্রি-কিক নেওয়ার চেষ্টা করছে পর্তুগালের হয়ে। সে ৬০টি ফ্রি-কিক থেকে মাত্র ১টি গোল করতে পেরেছে। পর্তুগালের হয়ে যারা ভালো কিক নেয় তারাও তার জন্য ফ্রি-কিক নিতে পারছে না। কিন্তু সে (রোনালদো) সকল লাইমলাইট নিজের ওপর নিতে চায়।কোয়ার্টার ফাইনালে পর্তুগালের জন্য অপেক্ষা করছে ফ্রান্স। আগামী শুক্রবার দিবাগত রাত ১টায় ফরাসিদের মুখোমুখি হবে রোনালদোরা। এই ফ্রান্সকেই ২০১৬ সালে হারিয়েছিল পর্তুগাল। সে আসরে তারা চ্যাম্পিয়নও হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS