ভিডিও

ভারতের কোচ হিসেবে কত বেতন পাবেন গৌতম গম্ভীর

প্রকাশিত: জুলাই ১১, ২০২৪, ০৪:১৬ দুপুর
আপডেট: জুলাই ১১, ২০২৪, ০৪:১৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : প্রধান কোচ হিসেবে ভারতের বিশ্বকাপজয়ী সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীরকে নিয়োগ দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ডের কোচ হিসেবে কত বেতন পাবেন গম্ভীর, তা এখনো ঠিক হয়নি।বেতন নয় আপাতত পছন্দ মতো সাপোর্ট স্টাফদের দলে নেওয়ার দিকেই মনোযোগ দিয়েছেন গম্ভীর। এ বিষয়ে বিসিসিআই’র একটি সূত্র সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছে, ‘গৌতম জন্য দায়িত্ব নেওয়াটাই বড় কথা। বেতন ও অন্যান্য বিষয়াদি নিয়ে সমস্যা হবে না। ২০১৪ সালে রবি শাস্ত্রীকে যখন ডিরেক্টর অব ক্রিকেট করা হয়, তখনো এমন অবস্থাই ছিল।’ বিসিসিআই’র সূত্রটি আরও জানিয়েছে, ‘রবি শাস্ত্রী যে দিন কাজ শুরু করে, তখন পর্যন্ত ওর সঙ্গে চুক্তি হয়নি। গৌতমের ক্ষেত্রেও আরও কিছু বিষয় আলাপের ব্যাপার আছে। বেতনের অঙ্কটা রাহুল দ্রাবিড়ের মতোই হবে।’

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের তথ্য অনুসারে, দ্রাবিড় ভারতের প্রধান কোচ হিসেবে ১২ কোটি রুপি বেতন পেতেন। তবে গম্ভীর এর চেয়ে বেশিই পেতে পারেন। বেতনের বাইরে অন্যান্য সুযোগ-সুবিধাও কম নয়। ভারতের প্রধান কোচ বিদেশ সফরে দৈনিক ভাতা হিসেবে পান ২৫০ মার্কিন ডলার (২১ হাজার রুপির মতো) করে। এছাড়া বিজনেস ক্লাসের টিকিট, আবাসন ও লন্ড্রি ব্যয়ও বোর্ড বহন করে। বর্তমানে কোচিং স্টাফের অন্য সদস্যদের নিয়োগ নিয়ে কাজ গম্ভীর। কেকেআর একাডেমির প্রধান ও সাবেক ক্রিকেটার অভিষেক নায়ারকে সহকারী কোচ হিসেবে নিতে পারেন তিনি। এছাড়া  বোলিং কোচ হিসেবে সাবেক জাতীয় দল সতীর্থ জহির খান বা লক্ষ্ণীপতি বালাজিকে দেখা যেতে পারে বলে গুঞ্জন রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS