ভিডিও

কোপায় কে পেলেন কোন পুরস্কার

প্রকাশিত: জুলাই ১৫, ২০২৪, ০২:১২ দুপুর
আপডেট: জুলাই ১৫, ২০২৪, ০৩:১৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : সদ্য সমাপ্ত কোপা আমেরিকায় সর্বোচ্চ গোলদাতা হিসেবে গোল্ডেন বুট জিতেছেন আর্জেন্টিনার ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ। কোপায় প্রথমবারের মতো এই পুরস্কার জিতলেন ইন্টার মিলানের এই তারকা।

 এই আসরে ৬ ম্যাচে ৫ গোল করেছেন তিনি। টুর্নামেন্টের প্রথম তিন ম্যাচেই গোল করেছেন লাউতারো। উদ্বোধনী ম্যাচে কানাডার বিপক্ষে ১ গোল করেছেন তিনি। এই ম্যাচে আর্জেন্টিনা জিতেছে ২-০ গোলে। নিজেদের দ্বিতীয় ম্যাচে চিলির বিপক্ষে ১-০ ব্যবধানে জয়ের ম্যাচে একমাত্র গোলটি করেন লাউতারো। এরপর গ্রুপ পর্বের শেষ ম্যাচে পেরুর বিপক্ষে আর্জেন্টিনার ২-০ গোলের জয়ে দুটি গোলই করেন লাউতারো। আজ ফাইনালে তারই একমাত্র গোলে জয় পেলো আর্জেন্টিনা।

আর গোল্ডেন বল জিতেছেন কলম্বিয়ার জেমস রদ্রিগেজ। পুরো টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হিসেবে এই পুরস্কার জিতেছেন ৩৩ বছর বয়সী এই তারকা।টুর্নামেন্টের সেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন আর্জেন্টিনার এমিলিয়ানো মার্টিনেজ। সতীর্থ লিওনেল মেসি ঘোষিত বিশ্বসেরা এই গোলরক্ষক পুরো টুর্নামেন্টেই ছিলেন দুর্দান্ত। কোপা’র এই আসরে মাত্র একবার আর্জেন্টিনা জালে বল দিতে পেরেছিল প্রতিপক্ষ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS