ভিডিও

শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটারকে গুলি করে হত্যা

প্রকাশিত: জুলাই ১৭, ২০২৪, ০৪:৫৯ দুপুর
আপডেট: জুলাই ১৭, ২০২৪, ০৫:১৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

মর্মান্তিক এক ঘটনা ঘটেতে শ্রীলঙ্কায়। দেশটির সাবেকঅনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের অধিনায়ক ধম্মিকা নিরোশানাকে গুলি করে হত্যার অভিযোগ করা হয়েছে। মঙ্গলবার (১৬ জুলা) রাতে আম্বালাঙ্গোডায় সাবেক ক্রিকেটারের কান্দা মাওয়াথার বাসভবনে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম।

ঘটনার সময় স্ত্রী ও দুই সন্তানসহ বাড়িতে ছিলে বলেন জানিয়েছে দেশটির বেশ কয়েকটি শীর্ষস্থানীয় গণমাধ্যম। যে ব্যক্তি নিরোশনকে হত্যা করেছিল সে ১২ বোর আগ্নেয়াস্ত্র ব্যবহার করেছিল বলে জানা গেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। এর বেশি আর কোনও তথ্য পাওয়া যায় না।

কী কারণে এমন ভাবে তাকে হত্যা করা হয়েছে, তাও এখনও জানা সম্ভব হয়নি। আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার পুরোপুরি বিকশিত হওয়ার আগে ২০০৪ সালে অবসরে যান ধম্মিকা নিরোশানা।

 

মূলত পেস বোলিং অলরাউন্ডার ছিলেন তিনি। ফাস্ট বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও সমনা পারদর্শী ছিলেন এই লঙ্কান। ২০০০ সালে শ্রীলঙ্কা অনূধ্ব-১৯ দলে অভিষেক হয়েছিল তার। ২০০২ সালে যুব দলের অধিনায়ক করা হয় তাকে। তবে ক্যারিয়ারটা খুব বেশি লম্বা করতে পারেননি তিনি।

 

জাতীয় দলে খেলা হয়নি তার। তবে তার অধিনায়কত্বে খেলেছেন একাধিক লঙ্কান তারকা। এদের মধ্যে উল্লেখ্য যোগ্য হচ্ছেন পারভিজ মাহরুফ, উপুল থারাঙ্গা ও অ্যাঞ্জেলো ম্যাথিউস। যুব দল ছাড়াও প্রথম শ্রেণির ক্রিকেটেও খেলেছেন তিনি।

 

গত ক্রিকেট ক্লাবের হয়ে ১২টি প্রথম শ্রেণি ও ৮টি লিস্ট এ ম্যাচ খেলেছিলেন নিরোশানা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS