ভিডিও

জানা গেল রিয়ালের জার্সিতে এমবাপ্পের মাঠে নামার দিনক্ষণ

প্রকাশিত: জুলাই ২৭, ২০২৪, ০৩:৩৯ দুপুর
আপডেট: জুলাই ২৭, ২০২৪, ০৩:৩৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : অনেক নাটকীয়তার পর অবশেষে রিয়াল মাদ্রিদের যোগ দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। চলতি বছর জুনে বিনা খরচে পিএসজি থেকে ফরাসি তারকাকে দলে ভেড়ায় স্প্যানিশ জায়ান্টরা। এক আড়ম্বর আনুষ্ঠানে তাকে বরণ করে নেয় সান্তিয়াগো বার্নাব্যু। এবার অপেক্ষা রিয়াল জার্সিতে মাঠে নামার।

স্প্যানিশ গণমাধ্যম জানিয়েছে ২৮ জুলাই থেকে যুক্তরাষ্ট্রে প্রাক-মৌসুম প্রস্তুতি পর্ব শুরু করবে রিয়াল। এই সফরে রাখা হয়নি এমবাপ্পেকে। একাধিক ফরাসি গণমাধ্যম জানিয়েছে আগামী ৭ আগস্ট রিয়ালের স্কোয়াডে যোগ দিবেন তিনি। স্প্যানিশ জায়ান্টদের স্কোয়াডে একই সঙ্গে যোগ দেওয়ার কথা এদুয়ার্দো কামাভিঙ্গা, ফেরলাঁ মেন্দি ও অরেলিয়েঁ চুয়ামেনি।

গণমাধ্যমগুলো আরও জানায়, চোট থেকে পুরোপুরি সেরে ওঠার মাঠে নামার ব্যাপারে যৌথ্যভাবে সিদ্ধান্ত নিয়ে ক্লাব কর্তৃপক্ষ, কোচ কার্লো আনচেলত্তি ও এমবাপ্পে। ধারণা করা হচ্ছে আগামী ১৪ আগস্টের আগে মাঠে নামা হবে না ফরাসি তারকা। এ দিন পোল্যান্ডের রাজধানী ওয়ারশে উয়েফা সুপার কাপে আতালান্তার মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। সব কিছু অনুকূলে থাকলে সেদিন মাঠে নামতে পারেন এমবাপ্পে। গুঞ্জন সত্য হলে রিয়ালের জার্সিতে প্রথম ম্যাচেই ট্রফি জয়ের সম্ভাবনা রয়েছে ফরাসি তারকার।

রিয়ালের জার্সিতে নিজের অভিষেকের বিষয়ে এমবাপ্পে বলেছেন, ‘আমি চিকিৎসকদের কাছ থেকে পরামর্শ নিচ্ছি। তারাই বলবেন কখন আমি ফিরতে পারব। আমরা এরই মধ্যে ফিটনেস কোচ আন্তোনিও পিন্তুসের সঙ্গে কথা বলে প্রাক্‌–মৌসুমের কার্যসূচি ঠিক করেছি। এই মৌসুম অনেক দীর্ঘ হবে।

তিনি আরও বলেন, ‘আমাদের বিশেষ প্রস্তুতি দরকার। দেখা যাক, চিকিৎসকেরা কী করেন। অবশ্যই আমি সুপার কাপ খেলতে চাই। বাকিটা কোচের ওপর নির্ভর করছে। আমি প্রস্তুত হওয়ার কাজ চালিয়ে যাচ্ছি।’

যদি কোনো কারণে আতালান্তার বিপক্ষে উয়েফা সুপার কাপে এমবাপ্পের খেলা না হয়, তাহলে সরাসরি স্প্যানিশ লা লিগায় নামতে হবে এমবাপ্পেকে। ১৮ আগস্ট মায়োর্কার বিপক্ষে ম্যাচ দিয়ে মৌসুম শুরু করবে স্প্যানিশ ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ীরা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS