ভিডিও

পাকিস্তানকে হারালো বাংলাদেশ এইচপি দল

প্রকাশিত: জুলাই ২৯, ২০২৪, ০২:৫৯ দুপুর
আপডেট: জুলাই ২৯, ২০২৪, ০২:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : পাকিস্তান শাহিনসের বিপক্ষে ৫ রানের রোমাঞ্চকর জয় পেয়েছে বাংলাদেশ এইচপি দল। মাহমুদুল হাসান জয়ের দারুণ বোলিংয়ে ভর করে এইচপি দল তুলে নিয়েছে দারুণ এক জয়। প্রথম ম্যাচ হেরে যাওয়া এইচপি দু’টি চারদিনের ম্যাচের সিরিজ তাই শেষ করেছে সমতায়।

সোমবার অস্ট্রেলিয়ার ডারউইনে জয় থেকে যখন ৯ রান দূরত্বে চলে এসেছিল পাকিস্তান শাহিনস, তখনও হাতে ৩ উইকেট বাকি তাদের। এরপর মোহাম্মদ আলী ও খুররাম শেহজাদকে আউট করেন অধিনায়ক মাহমুদুল হাসান জয়।

হাসান মুরাদ শেষ উইকেটটি তুলে নিলে জয় নিশ্চিত হয় এইচপির। শেষ দিনে এইচপির দরকার ছিল ৬ উইকেট। পাকিস্তানে শাহিনসের জিততে প্রয়োজন ১৬০ রান। রোমাঞ্চের সুবাস দিয়েছিল। তবে শেষ পর্যন্ত রোমাঞ্চকর ম্যাচের ফলাফল এসেছে বাংলাদেশ এইচপির পক্ষে।

ডারউইনে আগে ব্যাট করে প্রথম ইনিংসে ২৫৮ রান করেছিল বাংলাদেশ এইচপি। জবাবে প্রথম ইনিংসে ১৭৯ রানেই গুটিয়ে যায় পাকিস্তান শাহীনস। ৭৯ রানের লিড পেয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ২১৬ রানে অলআউট হয় বাংলাদেশ।

ম্যাচ জয়ের জন্য পাকিস্তানকে ২৯৬ রানের টার্গেট ছুঁড়ে দেয় বাংলাদেশ। ২৯৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা পাকিস্তানের দলটি থেমে যায় ২৯০ রানে। বাংলাদেশ জয় পায় ৫ রানে। মাহমুদুল হাসান জয় দ্বিতীয় ইনিংসে ২১ রান খরচ করে নেন ৫ উইকেট।

৩ উইকেট নেন রেজাউর রহমান রাজা, বাকি ২ উইকেট যায় হাসান মুরাদের দখলে। বাংলাদেশ এইচপির ২য় ইনিংসে মাহমুদুল হাসান জয় (৬৫) ও আইচ মোল্লা (৫৮) ফিফটি করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS