ভিডিও

জাপানের কাছে হেরে শঙ্কায় ব্রাজিল

প্রকাশিত: জুলাই ২৯, ২০২৪, ০৩:০৪ দুপুর
আপডেট: জুলাই ২৯, ২০২৪, ০৩:০৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : চলমান প্যারিস অলিম্পিকে জাপানের কাছে ২-১ গোলে হেরেছে ব্রাজিল। এতে ঝুলে গেছে ব্রাজিলের কোয়ার্টার ফাইনালে খেলা।

অলিম্পিকে সি গ্রুপে দুই ম্যাচে এক জয় নিয়ে ব্রাজিলের অবস্থান এখন তালিকার তিন নম্বরে। অবশ্য সামনে বাকি আরও এক ম্যাচ। যেখানে এ গ্রুপে টানা দুটি জয় পাওয়া স্পেনের বিপক্ষে লড়তে হবে তাদের। যা ব্রাজিলের জন্য বেশ কঠিনই বটে। যেখানে শুধু নিজেদের জিতলেই হবে না, তাকিয়ে থাকতে হবে অন্যদের ফলাফলের দিকেও।

কেননা অলিম্পিকে এবার নারীদের ফুটবল ইভেন্টে অংশ নিয়েছে ১২ দল। ৩ গ্রুপ থেকে শীর্ষ দুই দল যাবে কোয়ার্টারে। তাদের সঙ্গে যোগ দেবে তৃতীয় সেরা দুই দল। সে হিসাবে তালিকার তিন নম্বরে থাকলেও কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ পাবে ব্রাজিল।

ব্রাজিলের বিপক্ষে ম্যাচে নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত জাপান এক গোলে পিছিয়ে ছিল। নির্ধারিত সময়ের খেলা শেষে তখন চলছিল ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটের খেলা। এমনই সময় নাটকীয়তা। ৯২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরায় জাপান। তারপরও ব্রাজিলের সমস্যা ছিল না।

ড্র নিয়ে মাঠ ছাড়তে পারলেও কোয়ার্টার ফাইনাল নিয়ে তারা স্বস্তিতে থাকতে পারতো। কিন্তু নাটকীয়তা যে তখনো শেষ হয়নি। ইনজুরি সময়ের ষষ্ঠ মিনিটে ব্রাজিলকে স্তব্ধ করে দিয়ে দ্বিতীয় গোল করেন জাপানের তানিকাওয়া।

৯০ মিনিটে ১-০ গোলে পিছিয়ে থাকা জাপান ২-১ ব্যবধানের নাটকীয় জয় নিয়ে মাঠ ছাড়ে। এ ম্যাচে ব্রাজিল এগিয়ে গিয়েছিল ৫৬ মিনিটে জেনিফারের করা গোলে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS