ভিডিও

সাত মাসের অন্তঃসত্ত্বা অবস্থায় অলিম্পিকে লড়লেন মিসরীয় নারী

প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ০২:৪৭ দুপুর
আপডেট: জুলাই ৩০, ২০২৪, ০৩:১৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : অলিম্পিক ফেন্সিংয়ের স্যাবরে ইভেন্টে লড়েছেন মিসরের নারী ফেন্সার নাদা হাফেজ। তাকে নিয়ে আলোচনার কারণ অন্তঃসত্ত্বা হয়ে ফেন্সিংয়ে লড়ে প্রশংসা কুড়িয়েছেন তিনি। তাছাড়া প্রথম ম্যাচ জিতে তার উদযাপনের মাত্রাটা দ্বিগুণ হওয়ার কারণও ছিল এটি! গর্ভে সাত মাসের সন্তান থাকার কথা পরে সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন নাদা হাফেজ। 

২৬ বছর বয়সী হাফেজের এটি তৃতীয় অলিম্পিক। প্রথম ম্যাচে আমেরিকান নাম্বার ১০ এলিজাবেথ তারতাকোভস্কিকে ১৫-১৩ ব্যবধানে হারিয়েছেন। তবে শেষ ষোলোয় দক্ষিণ কোরিয়ার জিওন হাইওংয়ের কাছে ১৫-৭ ব্যবধানে হেরে যান তিনি।

তার পরেই ইনস্টাগ্রামে জানান গর্ভের ছোট্ট অলিম্পিয়ানের কথা, ‘আপনাদের কাছে মনে হয়েছে পোডিয়ামে দুজন খেলোয়াড়। আসলে সেখানে ছিল তিনজন! একজন আমি, আরেকজন প্রতিপক্ষ আরেকজন হলো আমার সন্তান, যে এখন পৃথিবীতে আসার অপেক্ষায়।’

 
শেষ ষোলো থেকে বিদায় নিলেও নিজের পারফরম্যান্স নিয়ে গর্ববোধ করছেন হাফেজ। গর্ভে সন্তান নিয়ে লড়তে পারাতেই তার যত আনন্দ, ‘আমি ও আমার সন্তান ন্যায্য চ্যালেঞ্জটা জানাতে পেরেছি। সেটা মানসিক ও শারীরিকভাবে, যা ছিল গর্বের। গর্ভাবস্থার এই রোলারকোস্টার যাত্রা সত্যিই কঠিন।

কিন্তু জীবন ও খেলাধুলার ভারসাম্য রাখতে এই লড়াই কোনও অংশেই কম শ্রমসাধ্য ছিল না। বলা যায় ছিল মূল্যবান। ভাগ্যবান যে আমার স্বামী ইব্রাহিম ইহাব ও পরিবারের আস্থা অর্জন করতে পেরে এতদূর আসতে পেরেছি।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS