ভিডিও

পদত্যাগ করলেন ইংল্যান্ড কোচ মট

প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ০২:১৩ দুপুর
আপডেট: জুলাই ৩১, ২০২৪, ০২:১৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের সাদা বলের হেড কোচ ম্যাথু মট পদত্যাগ করেছেন। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানিয়েছে, দলের সহকারী কোচ মার্কোস ট্রেসকোথিক অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন।

আগামী সেপ্টেম্বরে ঘরের মাঠে ইংল্যান্ড বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের টি-২০ ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। সাবেক ইংলিশ ক্রিকেটার ট্রেসকোথিক ওই সিরিজে দলের হেড কোচের দায়িত্ব পালন করবেন। ম্যাথু মট ২০২২ সালে ক্রিস সিলভারউডের জায়গায় ইংল্যান্ডের ওয়ানডে ও টি-২০ দলের হেড কোচ হিসেবে দায়িত্ব নেন।

চার বছরের জন্য চুক্তি করেন তিনি। তার অধীনে ২০২২ সালে অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপ জেতে ইংলিশরা। ওয়ানডে সিরিজে তার অধীনে দল অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, বাংলাদেশ ও পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতেছে। তবে ভারতে অনুষ্ঠিত ৫০ ওভারের বিশ্বকাপে খুব বাজে খেলেছে ইংল্যান্ড। সর্বশেষ টি-২০ বিশ্বকাপে সাফল্য পাননি ম্যাথু মটের দল। যে কারণে দায়িত্ব ছেড়ে দিয়েছেন তিনি।  

দায়িত্ব ছাড়ার বার্তায় মট বলেন, ‘আমি ইংল্যান্ড জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করতে পেরে গর্বিত। সাফল্য পেতে আমরা সম্ভাব্য সব চেষ্টা করেছি। দলও সেরাটা দিয়েছে। আমি ইসিবি, দলের খেলোয়াড়, কোচিং স্টাফ ও ভক্তদের অকৃত্রিম সমর্থনের জন্য ধন্যবাদ জানাচ্ছি।’ 

ইংল্যান্ডের ছেলেদের ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক রব কি’ বলেন, ‘স্বল্প সময়ের মধ্যে তিনটি বৈশ্বিক ইভেন্ট হলো। আমি মনে করি, ইংল্যান্ডের এখন নতুন পথ প্রদর্শক দরকার। সামনে সাফল্য পাওয়ার জন্য নতুন কিছু শুরুর এটাই সেরা সময়। ট্রেসকোথিক ড্রেসিংরুমে সম্মানিত ব্যক্তি। আমি মনে করি বাটলার ও ট্রেথকোথিসের জুটি ধারাবাহিকভাবে এগিয়ে যেতে সহায়তা করবে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS