ভিডিও

ফ্রান্স-আর্জেন্টিনা ম্যাচে সংঘর্ষ-হাতাহাতি

প্রকাশিত: আগস্ট ০৩, ২০২৪, ০২:৪৬ দুপুর
আপডেট: আগস্ট ০৩, ২০২৪, ০২:৪৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : প্যারিস অলিম্পিক ফুটবলের কোয়ার্টার ফাইনালে বাগ-বিতন্ডায় জড়িয়েছেন আর্জেন্টিনা ও ফ্রান্সের ফুটবলাররা। ম্যাচ শেষে ফরাসি ফুটবলার এনজো মিলোট আলবিসেলেস্তে ডাগ আউট লক্ষ্য করে অশ্লীল অঙ্গভঙ্গি করলে হাতহাতিতে জড়ায় দুই দলের ফুটবলার ও কোচরা। এমনকি দর্শকরাও জড়িয়েছিলেন মারামারিতে। 

২০১৮ বিশ্বকাপ থেকেই বৈরি সম্পর্কের তৈরী আর্জেন্টিনা ও ফ্রান্সের মধ্যে। সেই আসরে কোয়ার্টার ফাইনালে এমবাপ্পেদের কাছে এক রকম বিধ্বস্ত হয় লিওনেল মেসিরা। এরপর কাতার বিশ্বকাপের কথা তো সবার জানা। যেখানে ফাইনালে ফরাসিদের হারিয়ে শিরোপা জিতে আলবিসেলেস্তেরা। আর সেই জয়ের পর বুনো উল্লাস আঘাত করেছে এমবাপ্পেদের। 

তবে এসব ঘটনা কিছুটা পুরনো হলেও সবশেষ কোপা আমেরিকা জয়ের পর ফ্রান্সকে উদ্দেশ্য করে এনজো ফার্নান্দেজের বর্ণবাদী গান তাঁতিয়ে দেয় তাদের। আর সেই উত্তাপের দেখা মিললো অলিম্পিক ফুটবলে আর্জেন্টিনা-ফ্রান্স কোয়ার্টার ফাইনালে।

বোর্দোয় কোয়ার্টার ফাইনাল চলাকালীন আগ্রাসী ছিল দুই দলই। ক্ষণে ক্ষণে বাগ-বিতন্ডায় জড়িয়েছেন ফুটবলাররা। কঠিন পরীক্ষায় পড়তে হয়েছে রেফারিকে। এক লাল কার্ডসহ ৫টি কার্ড দেয়া হয়েছে উভয় দলের ফুটবলারদের। ১-০ গোলে ফ্রান্স ম্যাচ জয়ের পর উত্তেজনার মাত্রা ছাড়িয়ে যায়। শেষ বাঁশি বাজার সঙ্গেই উৎসবে মেতে উঠেন ফরাসি ফুটবলাররা।

এ সময় ফরাসি ফুটবলার এনজো মিলোট আর্জেন্টিনার ডাগ আউট লক্ষ্য করে অশ্লীল ভাষায় গালি ও অঙ্গভঙ্গি করেন। তখন বিবাদে জড়ান আলবিসেলেস্তে ফুটবলারর। যেখানে যোগ দেন দুই দলের কোচরাও। এ সময় হাতাহাতি করেন তারা।

রেফারি এসে থামান দুই দলকে। লাল কার্ড দেয়া হয় মিলোটকে। একই অবস্থা বিরাজ করে দর্শকদের মাঝেও। গ্যালারিতে নিজ দলকে সমর্থন করতে অসংখ্য আর্জেন্টাইন সমর্থকের উপস্থিতি ছিল বোর্দোয়। ম্যাচ পরবর্তী ফরাসিরা উদযাপন করতে গিয়ে আক্রমণ চালায় আকাশি-নীল সমর্থকদের উপর।

এসময় নিরাপত্তাকর্মীরা সতর্ক অবস্থায় থাকায় সংঘর্ষ বেশি দূর এগুতে পারেনি। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে স্টেডিয়ামে থেকে বের করা হয় সফরকারী সমর্থকদের।

ম্যাচ শেষে আক্ষেপ প্রকাশ করেছেন আর্জেন্টিনার কোচ হাভিয়ার মাসচেরানো। ম্যাচের ফলাফলের সঙ্গে ঘটে যাওয়া দুর্ঘটনা নিয়ে হতাশা প্রকাশ করেন তিনি। পরবর্তীতে এসব বিষয়ে আয়োজকরা বিশেষ সতর্ক থাকবেন বলেও প্রত্যাশা করেন তিনি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS