ভিডিও

আজ অলিম্পিক লড়াইয়ে নামছেন ইমরানুর-সোনিয়া

প্রকাশিত: আগস্ট ০৩, ২০২৪, ০৩:১৭ দুপুর
আপডেট: আগস্ট ০৩, ২০২৪, ০৩:১৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : প্যারিস অলিম্পিকে আজ সাঁতার ও স্প্রিন্টের ইভেন্টে লড়াইয়ে নামছেন বাংলাদেশের দুজন। সাঁতারে নামবেন সোনিয়া খাতুন, স্প্রিন্টে লড়বেন বাংলাদেশের সেরা দৌড়বিদ ইমরানুর রহমান। নারীদের ৫০ মিটার ফ্রিস্টাইল হিটে অংশ নেবেন সোনিয়া। ইমরানুর অংশ নেবেন পুরুষদের ১০০ মিটার স্প্রিন্টের প্রাক-বাছাইয়ে।

আজ শনিবার (৩ আগস্ট) বাংলাদেশ সময় বিকেল ৩টা ৫ মিনিটে প্যারিসের লা দিফঁস অ্যারিনায় নামবেন সোনিয়া। ৩ নম্বর হিটে ৬ নম্বর লেনে সাঁতরাবেন বাংলাদেশের সেরা নারী সাঁতারু।

ইমরানুর নামবেন বিকেল ৩টা ১০ মিনিটে। তিনি দৌড় শুরু করবেন ৬ নম্বর হিটে ৮ নম্বর লেনে। এই আসরে বাংলাদেশের আশা-ভরসা ছিল আর্চার সাগর ইসলামকে নিয়ে। কিন্তু দেশকে হতাশ করেন তিনি। তার পরেই যাকে নিয়ে বেশি আশাবাদী বাংলাদেশ, তিনি ইমরানুর।

দেশে টানা চারবার দ্রুততম মানব হওয়া এই লন্ডনপ্রবাসী দেশের ইতিহাসেরই দ্রুততম মানব। আজ চলতি প্রাক-বাছাই পেরিয়ে প্রথম রাউন্ডে যাওয়ার লক্ষ্যে ট্র্যাকে নামবেন ইমরানুর। সেক্ষেত্রে নিজ হিটে দ্বিতীয় হলেও তার লক্ষ্য পূরণ হয়ে যাবে, প্রথম হতে পারলে তো কথাই নেই।

১০.৫০ সেকেন্ড সময় নিলে প্রথম রাউন্ডের টিকিট নিশ্চিত। ১০.৬০ সেকেন্ডের মধ্যে দৌড় শেষ করলেও প্রথম রাউন্ডে যাওয়ার সম্ভাবনা টিকে থাকবে।

ওদিকে সোনিয়া খাতুন এবার প্যারিস অলিম্পিকে এসেছেন নিজের সেরা টাইমিংকে ছাপিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে। নারীদের ৫০ মিটার ফ্রিস্টাইলে তার ক্যারিয়ারসেরা টাইমিং ৩০.১১ সেকেন্ড। ২০২৩ হাংজু এশিয়ান গেমসে তিনি এ টাইমিং গড়েন।

জাতীয় পর্যায়ে এখন পর্যন্ত ৩৭টি স্বর্ণপদক জেতা সোনিয়া টানা চারবার সেরা নারী সাঁতারু নির্বাচিত হয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS