ভিডিও

ফ্রান্সকে হারিয়ে দিলো ব্রাজিল

প্রকাশিত: আগস্ট ০৫, ২০২৪, ০৯:২১ রাত
আপডেট: আগস্ট ০৫, ২০২৪, ০৯:২১ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : এবারের অলিম্পিকে ব্রাজিলের ছেলেরা খেলার যোগ্যতা অর্জন না করতে পারলেও সেলেসাও নারীরা ঠিকই চমক দেখাচ্ছে। কোয়ার্টার ফাইনালে স্বাগতিক ফ্রান্সকে হারিয়েই ব্রাজিলের নারী ফুটবলাররা নিশ্চিত করেছে সেমিফাইনাল। আর এতে যেন আর্জেন্টিনার ছেলেদের হারানোর প্রতিশোধই নিল ব্রাজিলের নারীরা।

প্যারিস অলিম্পিকে ফুটবল ইভেন্টে তীক্ষ নজর ছিল ব্রাজিল নারী ফুটবলের কিংবদন্তি মার্তার ওপর। ক্যারিয়ারের শেষ দিকে আছেন এই ফুটবলার। তাই শেষটা রাঙানোর মঞ্চ হিসেবে অলিম্পিককেই বেছে নিয়েছেন তিনি। তবে এই মঞ্চেই অনেকটা ফিকে হয়ে গিয়েছিল মার্তার আশা। গ্রুপপর্বে লালকার্ডও দেখতে হয় তাকে।

সেই ম্যাচের পর অলিম্পিকে টিকে থাকাটাও এক প্রকার শঙ্কায় পরিণত হয় ব্রাজিলের জন্য। নিজেদের বাঁচামরার লড়াইয়ে অবশ্য ফ্রান্সের বিপক্ষে খেলতে পারেননি মার্তা। তাই তাকে ছাড়াই দল দিতে হয় ব্রাজিলকে। তবে মার্তাকে ছাড়াই ১-০ গোলে ফ্রান্সকে হারায় ব্রাজিল। ব্রাজিলের হয়ে একমাত্র গোলটি করেছেন গাবি পোর্তিলিও।

ম্যাচের ৮২ মিনিটে দারুণ এক ফিনিশিংয়ে গোল করে দলকে জয়সূচক গোলটি এনে দেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। নিষেধাজ্ঞা মিটে যাওয়ায় মঙ্গলবারের সেমিফাইনালে খেলতে পারবেন মার্তা। সেই ম্যাচে ব্রাজিল খেলবে স্পেনের বিপক্ষে।

অবশ্য স্পেনের সঙ্গে গ্রুপপর্বেই ২-০ গোলে হারে ব্রাজিল। তাই এই ম্যাটটা ব্রাজিলের জন্য প্রতিশোধেরও বটে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS