ভিডিও

অলিম্পিকের দ্রুততম মানব লাইলস

প্রকাশিত: আগস্ট ০৫, ২০২৪, ০৯:৫৪ রাত
আপডেট: আগস্ট ০৫, ২০২৪, ০৯:৫৪ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : প্যারিস অলিম্পিকের দ্রুততম মানব হলেন বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্রের নোয়াহ লাইলস। রোববার রাতে অনুষ্ঠিত ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই পশষে ফটো ফিনিশিংয়ে তিনি জয়ী হন।

মাত্র ৫ মাইক্রোসেকেন্ডের দূরত্বে এগিয়ে থেকে কেউ দ্রুততম মানব হবেন, এমনটা কে ভেবেছিল? যুক্তরাষ্ট্রের নোয়াহ লাইলস ঠিক সেটাই করে দেখালেন। স্তাদে দে ফ্রান্সের ট্র্যাকে ঝড় তুলে ১০০ মিটার স্প্রিন্টে সোনা জিতেছেন এই অ্যাথলেট। ৯.৭৯ সেকেন্ড টাইমিং নিয়ে ফিনিশিং লাইন স্পর্শ করেন লাইলস ও জ্যামাইকার কিশেন থম্পসন।

তাই মাইক্রোসেকেন্ডে কে এগিয়ে, তা দেখতে দু’জনেই চোখ রাখছিলেন জায়ান্ট স্ক্রিনে। কিছুক্ষণ অপেক্ষা শেষে সবার উপরে ভেসে উঠল লাইলসের নাম। এরপর তাকে আর পায় কে! প্রথমবারের মতো অলিম্পিক স্বর্ণ জিতে উল্লাসে মাতোয়ারা হয়ে পড়েন তিনি।

ক্যারিয়ারসেরা টাইমিং করা এই অ্যাথলেট সময় নিয়েছেন ৯.৭৯.৭৮৪ সেকেন্ড। রুপা নিয়ে সন্তুষ্ট থাকতে হয় ৯.৭৯.৭৮৯ সেকেন্ডে শেষ করা থম্পসনকে। ৯.৮১ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জেতেন যুক্তরাষ্ট্রের ফ্রেড কেরলি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS