ভিডিও

মরক্কোকে হারিয়ে ফাইনালে স্পেন

প্রকাশিত: আগস্ট ০৬, ২০২৪, ০২:৫৯ দুপুর
আপডেট: আগস্ট ০৬, ২০২৪, ০৩:৪৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : প্যারিস অলিম্পিকে সোমবার পুরুষ ফুটবলের সেমিফাইনালে পিছিয়ে পড়েও শেষ দিকের গোলে জিতেছে স্পোন। এদিকে মিশরকে ৩-১ গোলে হারিয়েছে ফ্রান্স।মার্শেইতে পেনাল্টি থেকে এক গোল হজম করে স্পেন। ফারমিন লোপেজ গোল শোধ দেওয়ার পর জুয়ানলু সানচেজ জয়সূচক গোলে স্পেনকে ফাইনালে তোলেন। ২-১ গোলে জিতেছে তারা। এনিয়ে টানা দ্বিতীয়বার অলিম্পিক ফাইনালে উঠলো স্পেন। টোকিও অলিম্পিকে ব্রাজিলের কাছে ফাইনালে হেরে রুপা পেয়েছিল তারা। আগামী শুক্রবার সেই আক্ষেপ ঘুচাতে ফ্রান্সের মুখোমুখি হবে ১৯৯২ সালের সোনাজয়ীরা। গতবারের আফ্রিকান নেশন্স কাপ জয়ী মরক্কো আরেকবার স্পেনকে চমকে দেয়। পাবলো বারিওস বক্সের মধ্যে আমির রিচার্ডসনকে ফাউল করলে রেফারি মরক্কোকে পেনাল্টি দেয়। সুফিয়ান রাহিম ৩৬তম মিনিটে গোল করে এগিয়ে দেন দলকে। দ্বিতীয়ার্ধে লোপেজ ৬৬তম মিনিটে সমতা ফেরান। ম্যাচ যখন অতিরিক্ত সময়ে যাওয়ার সম্ভাবনা তৈরি করছিল, তখন তার বানিয়ে দেওয়া বলে ৮৫ মিনিটে সানচেজ জাল কাঁপান।

ফ্রান্সকে প্রথমে পেছনে ফেলে দেয় মিশর। তবে স্বাগতিকদের জাল কাঁপিয়ে তা ধরে রাখতে পারেনি আফ্রিকানরা। অতিরিক্ত সময়ে আরও দুই গোল করে ফরাসিরা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS