ভিডিও

স্পেনকে উড়িয়ে ফাইনালে ব্রাজিল

প্রকাশিত: আগস্ট ০৭, ২০২৪, ০১:০৫ দুপুর
আপডেট: আগস্ট ০৭, ২০২৪, ০১:০৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : দলের সেরা তারকা মার্তাকে ছাড়াই ফিফা র‌্যাংকিংয়েও এক নম্বর ও বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনের বিপক্ষে মাঠে নামে ব্রাজিল। প্যারিস অলিম্পিকে মেয়েদের ফুটবলের সেমিফাইনালে সেই বিশ্ব চ্যাম্পিয়নদেরই ৪-২ গোলে উড়িয়ে দিলো ব্রাজিল।

আর এমন দাপুটে জয়ের ফলে ১৬ বছর পর অলিম্পিকের নারী ফুটবলের ইভেন্টের ফাইনালে চলে গেল ব্রাজিল। যেখানে তাদের প্রতিপক্ষ হিসেবে অপেক্ষা করছে চারবারের অলিম্পিক সোনাজয়ী দল যুক্তরাষ্ট্র। আজ প্রথম সেমিফাইনালে জার্মানিকে ১-০ গোলে হারিয়ে ১২ বছর পর ফাইনালে উঠেছে অলিম্পিক নারী ফুটবল ইতিহাসের সবচেয়ে সফল দলটি। ম্যাচের ৬ মিনিটে আইরিন পারেদেসের আত্মঘাতী গোলে এগিয়ে যায় ব্রাজিল। ফ্রান্সের বিপক্ষে গোল করা গাবি পোর্তিলহো বিরতির আগে ইনজুরি টাইমে গোল করেন। ৭১ মিনিটে আদ্রিয়ানা তৃতীয় গোল করে ব্রাজিলকে শক্ত অবস্থানে নেন। ৮৫ মিনিটে সালমা পারাল্লুয়েল্লো এক গোল শোধ দিলেও ব্রাজিল কেরোলিনের চতুর্থ গোলে জয় সুনিশ্চিত করে। ইনজুরি টাইমের ১২ মিনিটে পারাল্লুয়েল্লোর গোলে স্পেন ব্যবধান কমায়। আগামী ৯ আগস্ট শুক্রবার ব্রোঞ্জ মেডেলের ম্যাচে মাঠে নামবে স্পেন এবং জার্মানি। আর পরদিন গোল্ড মেডেলের ম্যাচে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে ব্রাজিল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS