ভিডিও

অস্ট্রেলিয়ায় আবারও হার বাংলাদেশের

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ০৩:২৩ দুপুর
আপডেট: আগস্ট ১৪, ২০২৪, ০৫:৩৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে দাপুটে জয়ে ‘টপ এন্ড সিরিজ’ শুরু করেছিল বিসিবি হাই-পারফরম্যান্স (এইচপি) দল। এরপর দ্বিতীয় ম্যাচে তাসমানিয়া টাইগার্সের কাছে ৫ উইকেটে হারের পর তৃতীয় ম্যাচে অ্যাডিলেড স্ট্রাইকার্সের কাছেও ৮ উইকেটে হারের স্বাদ পেয়েছে এইচপি। বুধবার আগে ব্যাটিং করে এইচপি ৮ উইকেট হারিয়ে ১৪৭ রান সংগ্রহ করে। জবাবে ১৭.৪ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ে পৌঁছে যায় অ্যাডিলেড।

টস হেরে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়েছিল বাংলাদেশের এইচপি ইউনিট। কিন্তু ২৩ রানে টপ অর্ডারে তিন ব্যাটারের আউটে খেই হারিয়ে ফেলে তারা। চতুর্থ উইকেটে জিসান আলম ও অধিনায়ক আকবর আলী মিলে প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন। দু’জনে ২৯ রান যোগ করার পর জিসান ফিরে গেলে ভেঙে যায় সম্ভাবনাময় এই জুটি। আকবর আলী ও শামীম হোসেন মিলে তার পর দলকে টেনে নিয়ে গেছেন। কিন্তু ৪০ রানের জুটির পর আকবর আলী ৩৫ বলে ৩৬ রান করে আউট হলে এই জুটিও বেশিক্ষণ স্থায়ী হয়নি। তখন একপ্রান্ত আগলে রেখে শেষ ওভার পর্যন্ত লড়াই চালিয়ে যান শামীম। ইনিংস শেষ হওয়ার আগের বলে আউট হন শামীম। দলের সর্বোচ্চ ৪২ রান আসে তার ব্যাট থেকে। ৩২ বলে ৩ চার ও ১ ছক্কায় নিজের ইনিংসটি সাজান তিনি। জিসানের ব্যাট থেকে আসে ২৬ রানের ইনিংস এবং সর্বশেষ যুব দলের অধিনায়ক মাহফিজুর রহমান রাব্বি ১৬ রানের ইনিংস খেলেছেন। সবমিলিয়ে এইচপি নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৪৭ রান। অ্যাডিলেডের বোলারদের মধ্যে টিম ওকলি ও হ্যারি মানেন্টিই মূলত বাংলাদেশকে গুঁড়িয়ে দেন। দুইজন সমান তিনটি করে উইকেট নিয়েছেন। 

১৪৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ইনিংসের প্রথম বলেই রিপন মন্ডলের শিকার হন অ্যাডিলেডের ওপেনার জশ ক্যান (০)। তার পর আর পেছন ফিরে তাকাতে হয়নি দলটির। দ্বিতীয় উইকেটে অ্যাডিলেড প্রতিরোধ গড়ে ৮৪ রানের জুটি গড়ে। ১২তম ওভারে নোয়া ম্যাকফাইডেনকে (৩৮) ফিরিয়ে আবু হায়দার রনি দ্বিতীয় সাফল্য এনে দিলেও ততক্ষণে জয়ের পথে তারা। বাকি সময়টাতে বাংলাদেশের বোলাররা আর কোনও প্রভাব রাখতে পারেননি। জ্যাক উইন্টার ও হামিশ কেস অবিচ্ছিন্ন থেকে ১৮তম ওভারে ২ উইকেট হারিয়ে দলের জয় নিশ্চিত করেছেন। জ্যাক ৫৪ বলে ১০ চার ও ৩ ছক্কায় ৮২ রানে অপরাজিত ছিলেন। হামিশ ১৯ বলে ২৩ রানে অপরাজিত ছিলেন। এইচপি’র বোলারদের মধ্যে রিপন ও রনি প্রত্যেকে একটি করে উইকেট নিয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS