ভিডিও

পাকিস্তানে পেসবান্ধব পিচে ভালো কিছু করতে চান শরিফুল

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০১:০২ দুপুর
আপডেট: আগস্ট ১৭, ২০২৪, ০৩:০৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে বাংলাদেশ দল। রাওয়ালপিন্ডিতে প্রথম ম্যাচ শুরু হবে ২১ আগস্ট। এই ম্যাচে সম্ভবত চারজন পেসার খেলবেন বাংলাদেশের পক্ষে। তাদের মধ্যে অন্যতম হলেন শরীফুল ইসলাম। 

পাকিস্তানের পেস আক্রমণ আগে থেকেই শক্তিশালী; এটা নতুন করে বলার মতো কিছু না। তবে বাংলাদেশের পেসাররাও রাওয়ালপিন্ডির হালকা ঘাস আবৃত পিচের সুবিধা নিতে প্রস্তুত। সাধারণত পিচে সামান্য ঘাস থাকলে তাকে পেসবান্ধব বলে ধরা হয়। রাওয়ালপিন্ডির পিচে এই বৈশিষ্ট থাকার কারণে সিরিজের প্রথম ম্যাচে দুই দলেই দেখা যাবে পেসারদের আধিক্য। এদিকে পেসবান্ধব পিচে নিজের প্রত্যাশার কথা জানিয়েছেন বাংলাদেশি পেসার শরিফুল ইসলাম। কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি খেলা শেষ করে দ্রুতই দলের সঙ্গে যোগ দেওয়া এই টাইগার পেসার সংবাদ সম্মেলনে নিজের ইচ্ছের কথা জানিয়েছেন।

শরিফুল বলেন, ‘আমি এখনও রাওয়ালপিন্ডির পিচ দেখিনি। তবে আমি শুনেছি যে, এতে কিছু ঘাস রয়েছে। যা ফাস্ট বোলারদের জন্য ভালো খবর। প্রতিটি পেসার ভালো পেস মুভমেন্ট করার জন্য পিচে কিছুটা ঘাস চায়। যদি তা হয়, তবে এটি আমাদের জন্য উপকারী হবে।’

সর্বশেষ চলতি বছরের মার্চে টেস্ট খেলেছিলেন শরিফুল। এরপর সাড়ে ৪ মাস চলে গেলেও লাল বল হাতে নেওয়া হয়নি বাঁহাতি এই পেসারের। লম্বা বিরতির পর লাল বল হাতে কতটা চ্যালেঞ্জের মুখোমুখি হবেন, এমন প্রশ্নের জবাবে শরিফুল বলেন, ‘এত দীর্ঘ ব্যবধানের পর লাল বলের ক্রিকেটের জন্য প্রস্তুতি নিঃসন্দেহে কঠিন। যাই হোক, আমাদের কাছে এখনও কয়েক দিন বাকি আছে। আমি বিশ্বাস করি, আমাদের ফিটনেস এবং বোলিংয়ের চাপ গ্রহণের জন্য নিজেদের সময়মতো প্রস্তুত করতে পারবো।’ লাহোরে অনুশীলন কেমন চলছে, এমন প্রশ্নের জবাবে শরিফুল বলেন, ‘আলহামদুলিল্লাহ, পিসিবি আমাদের অনুশীলনের জন্য চমৎকার সুযোগ-সুবিধা দিয়েছে। আমরা এখানে আমাদের সময় উপভোগ করছি। একটু গরম, কিন্তু আমাদের মানিয়ে নিতে হবে। ইসলামাবাদও বেশ উষ্ণ থাকবে। তাই আমাদের কন্ডিশনে অভ্যস্ত হতে হবে। আমরা পাকিস্তানে বেশি ম্যাচ খেলিনি। তাই আমাদের মানিয়ে নিতে হবে। বিশেষ করে রাওয়ালপিন্ডির পিচে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS