ভিডিও

মেসির বিকল্প হবেন দিবালা!

প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০৫:০২ বিকাল
আপডেট: আগস্ট ২৭, ২০২৪, ০৫:৩১ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা দলে থাকলেও মাঠে খুব বেশি খেলার সুযোগ হয়নি পাওলো দিবালার। এরপর কোপা আমেরিকা ও আসন্ন বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াডে জায়গা হয়নি তার। হঠাৎ করেই শেষ মুহূর্তে আবারও জাতীয় দলে ডাক পেলেন তিনি।

সামাজিক মাধ্যমে দিবালার অন্তর্ভুক্তির কথা জানায় আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ)। নিজেদের অফিশিয়াল এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) এএফএ লিখেছে, ‘এ এস রোমার ফুটবলার পাওলো দিবালা দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের দলে জায়গা করে নিয়েছেন। লিওনেল স্কালোনি তাকে নিয়েছেন।’ তবে তাকে জাতীয় দলে ফেরানোর বিষয়ে এএফএ কিংবা স্কালোনি কোনো ব্যাখ্যা দেননি। 

এদিকে আর্জেন্টিনার গণমাধ্যম মুন্দো আলবিসেলেস্তে জানায়, ইনজুরি আক্রান্ত লিওনেল মেসি সুস্থ না হওয়ায় সুযোগ পেয়েছেন দিবালা। আর এটি অন্যতম গুরুত্বপূর্ণ কারণ হিসেব জানিয়েছে গণমাধ্যমটি। এদিকে আরেক আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, সৌদি ক্লাবের প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় জাতীয় দলে ফেরার রাস্তা সহজ হয়েছে দিবালার। এর আগে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে পেতে বড় অঙ্কের প্রস্তান দেয় সৌদি আরবের ক্লাব আল কাদসিয়হর। তবে সেই প্রস্তাব ফিরিয়ে দিয়ে, ইতালিয়ান ক্লাব রোমাতে থাকার সিদ্ধান্ত নেন দিবালা। এছাড়া প্রস্তাব ফিরে দেওয়া সময় জাতীয় দলে ফেরার বিষয়টিকে গুরুত্ব দিয়েছিলেন তিনি। সম্প্রতিক গণমাধ্যমে সৌদি ক্লাব প্রস্তাব ফিরিয়ে দেওয়ার বিষয়ে তিনি বলেছিলেন, ‘সবাই অর্থের দিকে তাকায়। কিন্তু আমি সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে অনেক কিছু বিবেচনা করেছি। আমার পরিবার, স্ত্রী, শহর, দল এবং জাতীয় দলে ফেরার আকাঙ্ক্ষা সামনে রেখেছি। আমার বয়স ৩০ এবং আমি খুব ভালো অনুভব করেছি। চোট নিয়ে আমি অনেক সমালোচনা শুনেছি। কিন্তু আমি নিজের খেয়াল রাখার জন্য প্রতিদিন অনেক পরিশ্রম করি এবং যতটা সম্ভব সেরাটা দেওয়ার চেষ্টা করি।’

গত ১৯ আগস্ট চোটগ্রস্ত থাকায় মেসিকে ছাড়াই বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কোলোনি। ২৮ সদস্যের দলে নতুন মুখ দুজন মাতিয়াস সুলে ও ভালেন্তিন কাস্তেয়ানোস। দুজনই খেলেন ইতালিয়ান ক্লাবে। ২৫ বছর বয়সী কাস্তয়ানোস খেলেন লাৎসিওতে। আর ২১ বছর বয়সী সুলে, এএস রোমায় দিবালার সতীর্থ। আগামী ৫ সেপ্টেম্বর বুয়েনস আয়ার্সে ২০২৬ সালের বিশ্বকাপ বাছাইয়ে চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনার। চার দিন পর বিশ্ব ও কোপা চ্যাম্পিয়নদের আতিথ্য দেবে কলম্বিয়া।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS