ভিডিও

ওরামের কাঁধে কিউইদের বোলিং কোচের দায়িত্ব

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০১:৫৭ দুপুর
আপডেট: আগস্ট ২৯, ২০২৪, ০১:৫৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের বোলিং কোচের দায়িত্ব পেয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার জ্যাকব ওরাম। বাংলাদেশের সবেক কোচ শেন জার্গেনসনের জায়গায় এই অলরাউন্ডারকে নিয়োগ দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। সব ঠিক থাকলে অক্টোবরেই দলের সঙ্গে যোগ দেবেন ওরাম। 

এর আগেও স্বল্প সময়ের জন্য নিউজিল্যান্ডের বোলিং কোচ ছিলেন ওরাম। যদি সে সময়টা মোটেও ভালো কাটেনি। তাও অভিজ্ঞ এই তারকাকে স্থায়ীভাবে নিয়োগ দিলো কিউইরা। আনুষ্ঠানিকভাবে নিউজিল্যান্ডের দায়িত্ব পেয়ে রোমাঞ্চিত ওরাম। সাবেক এই ক্রিকেটার বলেন, ‘ব্ল্যাক ক্যাপসদের সঙ্গে নিজেকে জড়ানোর সুযোগ পেয়ে আমি রোমাঞ্চিত। যে দলটা আমার কাছে বিশেষ কিছু, আমার জীবনের বড় একটা অংশ তাদের সঙ্গে আবারও কাজ করতে পারা আমার জন্য সম্মানের। আশা করছি আমি আমার জ্ঞান ও অভিজ্ঞতা ভাগাভাগি করে তাদেরকে আন্তর্জাতিক ক্রিকেটের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত করতে পারব।’

৪৬ বছর বয়সী ওরামের কোচিং ক্যারিয়ার শুরু ২০১৪ সালে। সে বছর নিউজিল্যান্ড ‘এ’ দলের বোলিং কোচের দায়িত্ব নিয়ে শুরু। এরপর ২০১৮ থেকে ২০২২ সালের মার্চ পর্যন্ত নিউজিল্যান্ড নারী ক্রিকেট দলের বোলিং কোচের দায়িত্বেও ছিলেন তিনি। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে ওরামের।

এদিকে নিউজিল্যান্ড দলের প্রধান কোচ গ্যারি স্টিডও ওরামকে নিয়ে উচ্ছ্বসিত, ‘জ্যাক (ওরাম) দারুণ পরিচালক। খেলোয়াড় হিসেবে ওর ক্যারিয়ার ও কোচ হিসেবে ওর অভিজ্ঞতা সেটাই বলছে। এটা ওর জন্য বড় সুযোগও। আমরা পুরো সময়ের জন্য ওকে পেতে অপেক্ষা করছি।’

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS