ভিডিও

তাসকিনকে একাদশে ফিরিয়ে বোলিংয়ে বাংলাদেশ

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ১০:৪৮ দুপুর
আপডেট: আগস্ট ৩১, ২০২৪, ০১:৩১ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক: দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের চ্যালেঞ্জে পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ।

শরিফুলের জায়গায় তাসকিন
কুঁচকিতে অস্বস্তি বোধ করায় একাদশ থেকে ছিটকে গেলেন শরিফুল ইসলাম। তার জায়গায় সুযোগ পেলেন আরেক পেসার তাসকিন আহমেদ। বাংলাদেশের একাদশে পরিবর্তন এই একটিই।প্রথম টেস্টের মতোই তিন পেসারের সঙ্গে দুই স্পিন অলরাউন্ডার নিয়ে খেলতে নামছে বাংলাদেশ।

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
আরও একবার কয়েনভাগ্য পাশে পেলেন নাজমুল হোসেন শান্ত। প্রথম টেস্টের মতো এবারও আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন বাংলাদেশ অধিনায়ক।প্রথম ম্যাচের সাফল্য পেছনে রেখে এই ম্যাচে মন দেওয়ার কথা বলেছেন শান্ত। পাকিস্তান অধিনায়ক শান মাসুদ বলেছেন, টস জিতলে তিনিও আগে বোলিং নিতেন।বৃষ্টির বাগড়া পেরিয়ে খেলা শুরুর আশাটানা বৃষ্টিতে প্রথম দিনে টসই করা সম্ভব হয়নি। রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে শনিবার দ্বিতীয় দিন তাই ১৫ মিনিট এগিয়ে আনা হয়েছে খেলা শুরুর সময়। বাংলাদেশ সময় ১০টা ৪৫ মিনিটে শুরু হবে খেলা। বরাবরের মতোই ত্রিশ মিনিট আগে হবে টস।

আবহাওয়ার পূর্বাভাস দিচ্ছে ইতিবাচক বার্তা। শুক্রবার সারা দিন বৃষ্টি ঝরলেও শনিবারের পূর্বাভাসে রোদ ঝলমলে আকাশে কথা হয়েছে। শুধু তাই নয়, তীব্র গরমের সঙ্গেও হয়তো লড়াই করতে হবে দুই দলের ক্রিকেটারদের।ম্যাচের দৈর্ঘ্য এক দিন কমে যাওয়ায় আরও উজ্জ্বল হয়েছে বাংলাদেশের সিরিজ জয়ের সম্ভাবনা। জিতলে তো বটেই, এই ম্যাচে পরাজয় এড়ালেই প্রথমবার পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের স্বাদ।অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউ জিল্যান্ডের মতো দলগুলোর বিপক্ষে ম্যাচ জিতলেও, জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ ছাড়া আর কোনো দলের সঙ্গে সিরিজ জিততে পারেনি বাংলাদেশ। এই তালিকায় এবার পাকিস্তানের নাম তোলার সুযোগ।

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাহিদ রানা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS