ভিডিও

প্রথম বাংলাদেশি হিসেবে যেসব রেকর্ডের সামনে মুশফিক 

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০২:১৮ দুপুর
আপডেট: আগস্ট ৩১, ২০২৪, ১০:০৩ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ইতিহাসে প্রথমবারের মতো পাকিস্তানকে টেস্টে হারিয়েছে বাংলাদেশ। এমন ম্যাচে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মুশফিকুর রহিম। এখন টাইগারদের সামনে সুযোগ সিরিজ জয়ের। 

রাওয়ালপিন্ডিতে দু’দলের মধ্যকার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টটি মাঠে গড়িয়েছে আজ শনিবার (৩১ আগস্ট)। যদিও আজকের দিনটি টেস্টের দ্বিতীয় দিন। প্রথম দিনে বৃষ্টির কারণে বল মাঠে গড়ায়নি। এক পর্যায়ে বৃষ্টি থামলেও মাঠ খেলার অনুপযোগী হওয়ায় শেষ পর্যন্ত প্রথম দিন পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালরা। এদিকে এই ম্যাচে জোড়া রেকর্ডের সামনে দাঁড়িয়ে বাংলাদেশের অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম। এতে তিনি ছাড়িয়ে যাবেন তামিম ইকবালকে। আরেকটি রেকর্ডে নিজেকে নিয়ে যাবেন অন্য উচ্চতায়। প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরির সামনে দাঁড়িয়েও মাত্র ৯ রানের জন্য হাতছাড়া হয় সুযোগ। তবে তার ইনিংস দলের জয়ে বড় ভূমিকার রাখে। সেই সঙ্গে এই দুর্দান্ত ইনিংসের সুবাদে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে নিজের সেরা রেটিংও অর্জন করেন মুশফিক। বর্তমানে টেস্ট ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহের শীর্ষে অবস্থান করছেন ‘মিস্টার ডিপেন্ডেবল’ খ্যাত মুশফিক। এই ম্যাচে আর মাত্র ১৩৩ রান করলেই টেস্ট ক্রিকেটে প্রথম বাংলাদেশি হিসেবে ৬০০০ রান করার কৃতিত্ব দেখাবেন তিনি। 

শুধু তাই নয়, এই টেস্টে দুই ইনিংস মিলিয়ে মাত্র ৩৪ রান করলেই ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে তামিম ইকবালকে ছাড়িয়ে যাবেন তিনি। প্রথম টেস্টে ১৯১ রানের ইনিংস খেলার পথে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫০০০ রান ক্লাবে প্রবেশ করেন মুশফিক। তামিমের সংগ্রহ ১৫১৯২ রান, আর মুশফিকের বর্তমান রান ১৫১৫৯।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS