ভিডিও

মেসির ফেরা নিয়ে শঙ্কা আরও বাড়ছে

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৪:১২ দুপুর
আপডেট: আগস্ট ৩১, ২০২৪, ০৪:১২ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : চলতি বছরের কোপা আমেরিকায় পায়ের গোড়ালির ইনজুরিতে পড়েন লিওনেল মেসি। ফলে প্রায় দেড় মাস ধরে আছেন মাঠের বাইরে। গত সপ্তাহে অনুশীলনের ফিরলেও নেই আশার কোনো খবর। চিকিৎসকের ছাড়পত্র না পাওয়া শিকাগোর বিপক্ষে খেলে হচ্ছে না মেজর লিগ সকারের (এমএলএস) ম্যাচ।

মূলত কাতার বিশ্বকাপ জয়ের পর থেকে ঘনঘন ইনজুরিতে পড়ছেন তিনি। ফুটবল বিষয়ক ওয়েবসাইট ট্রান্সফার মার্কেট জানিয়েছে গত বছর ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত সর্বমোট ৬বার ইনজুরিতে পড়েছেন মেসি। কোপা আমেরিকার ফাইনালে ইনজুরিতে পড়ার পর ৪৬ দিন ধরে মাঠের বাইরে আছে তিনি। এর চেয়ে বেশি লম্বা সময় মাঠের বাইরে ছিলেন খুব কমই। বয়স আর ফিটনেসের কথা চিন্তা করলে এ ধরনের চোট মেসিভক্তদের জন্য আতঙ্ককে। আর চোট থেকে সুস্থ হলেও মাঠের পারফরম্যান্সে সব ঠিক হয়ে যাবে এমনটা নয়। 

তাই আর্জেন্টাইন কিংবদিন্ত মাঠে ফেরানোর বিষয়ে বেশ সতর্ক ইন্টার মায়ামি। ক্লাবটির কোচ জেরার্দো মার্তিনো বলেছেন, ‘ছয় সপ্তাহ ধরে এই চোট নিয়ে সে ভুগছে। তার পুরোপুরি সেরে ওঠা জরুরি। তার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আমাদের শান্ত হয়ে সবদিক বিবেচনা করতে হবে। সে কয়েক সপ্তাহ আগে অনুশীলন শুরু করেছে, প্রাথমিকভাবে সে চিকিৎসক ও শারীরিক প্রশিক্ষকের সঙ্গে কাজ করেছে। এরপর সে আংশিকভাবে দলের সঙ্গে অনুশীলন করেছে। আমরা এখনো তার উন্নতি পর্যবেক্ষণ করছি।’

মার্কিন ক্লাবটির হয়ে এরই মধ্যে মিস করেছেন বেশ কয়েকটি ম্যাচ। পাশাপাশি ২০২৬ সালের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচেও দর্শক হয়ে থাকতে হবে তাকে। মেসির চোট ভালো বার্তা দিচ্ছে না। ভবিষ্যতে এমন চোটের শঙ্কাও থাকছে। তাই ইচ্ছে থাকলেও আগের মতো নিয়মিত খেলাতে পারবে না আর্জেন্টিনা ও মায়ামি। আর্জেন্টিনার বিশ্বকাপ ভাবনায় মেসি থাকলে, শুধুমাত্র গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতেই মাঠে নামাতে হবে তাকে। আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি ও দলের সতীর্থরা তাকে বিশ্বকাপ স্কোয়াডে মেতে মরিয়া।স্কালোনি গণমাধ্যমে বেশ কয়েকবার এ কথা জানিয়েছেন। আবার সম্প্রতি আর্জেন্টাইন মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক আলিস্টারও মেসিকে নিয়ে কথা বলেছেন। তিনি বলেন, ‘আমার বিশ্বাস মেসি বিশ্বকাপে খেলবেন।’

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS