ভিডিও

সুয়ারেজে বড় জয় মায়ামির

প্রকাশিত: সেপ্টেম্বর ০১, ২০২৪, ০২:৪২ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০১, ২০২৪, ০২:৪৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : মেজর লিগ সকারে রোববার (১ সেপ্টেম্বর) শিকাগোকে ৪-১ গোলে হারিয়েছে ইন্টার মায়ামি। সুয়ারেজের ডাবলের পাশাপাশি একটি গোল করেছেন রবার্ট টেইলর, আরেকটি আত্মঘাতী। শিকাগোর একমাত্র গোলটি জর্জিয়স কৌতসিয়াসের। লিগে মায়ামির এটা টানা চতুর্থ জয়, সব মিলিয়ে দ্বিতীয়।

কোপায় ইনজুরিতে পড়া মেসি যে শিকাগোর বিপক্ষে খেলতে পারবেন না, তা আগেই জানিয়েছিলেন কোচ টাটা মার্টিনো। পুনর্বাসন শেষে এক সপ্তাহ আগে দলীয় অনুশীলনে ফেরা কাতার বিশ্বকাপ জয়ী তারকা বহরের সঙ্গে সফরও করেননি। তাকে ছাড়াই অনায়াসে জয় পেয়েছে ফ্লোরিডার দলটি। সোলজার ফিল্ডে ম্যাচের শুরু থেকে সুয়ারেজ ছিলেন বিধ্বংসী। মূলত দুদলের খেলোয়াড়দের মধ্যে আলাদা নজর কেড়েছেন এই স্ট্রাইকার। ২৫ মিনিটের প্রথম গোলটিতে তার অবদান ছিল। ডানপ্রান্ত থেকে আক্রমণে গেলে বল পান সুয়ারেজ, ফার্স্ট টাচে কোনাকুনি শটে তা সতীর্থের কাছে চালান করে দেন। দৌড়ে গিয়ে উরুগুইয়ান তারকা পজিশন নিয়েছিলেন, ফিরতি বল পেয়েই জাল বরাবর শট নেন। কিন্তু তা ফিরিয়ে দেন শিকাগো গোলরক্ষক ক্রিস ব্রাডি। ব্রাডির ঠেকানো বল তোবিয়াস সালকুইস্টের বুকে লেগে জালে প্রবেশ করে।

কিছুক্ষণ পর গোল পেতে পারতেন সুয়ারেজ। কর্নার কিক থেকে উড়ে আসা বলে দৌড়ে গিয়ে হেড নিয়েছিলেন তিনি, কিন্তু ব্রাডি লাফিয়ে উঠে তা পরাস্ত করেন। উরুগুইয়ান ফুটবলারের অপেক্ষার অবসান হয় ৪৬ মিনিটে। বামপ্রান্ত দিয়ে আক্রমণে উঠে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন তিনি। ৬৫ মিনিটে তার পরের গোলটি ট্যাপ-ইনে। এ নিয়ে লিগে এ মৌসুমে ১৬ গোল ও ৫টি অ্যাসিস্ট করলেন তিনি। যার ৪টি গোলই সবশেষ দুই ম্যাচে। কোপা আমেরিকার পর থেকে ৭ ম্যাচে তার গোলসংখ্যা দাঁড়াল ৬-এ। ৮২ মিনিটে পোস্টের একেবারে কাছে থেকে ব্যবধান কমান কৌতসিয়াস। ট্যাপ-ইন শটে গোলরক্ষকের উপর দিয়ে বাল পাঠান তিনি। যোগ করা সময়ে মায়ামির সবশেষ গোলটি রবার্ট টেইলরের।

এ জয়ে ইস্টার্ন কনফারেন্স লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে আন্তর্জাতিক বিরতিতে যাচ্ছেন ইন্টার মায়ামির খেলোয়াড়রা। ২৭ ম্যাচে তাদের পয়েন্ট ৫৯, দ্বিতীয় স্থানে থাকা সিনসিনাতির সঙ্গে তাদের ব্যবধান ৮ পয়েন্টের। আন্তর্জাতিক বিরতি শেষে মায়ামির পরের ম্যাচ ১৫ সেপ্টেম্বর।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS