ভিডিও

প্রতিপক্ষের জালে ৯ গোল ব্রাজিলের

প্রকাশিত: সেপ্টেম্বর ০১, ২০২৪, ০২:৫৪ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০১, ২০২৪, ০২:৫৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ফিফা নারী অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে দারুণ শুরু করেছে ব্রাজিলের মেয়েরা। নিজেদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ ফিজিকে ৯ গোলে বিধ্বস্ত করেছে ব্রাজিলের তরুণীরা। দুর্দান্ত এ জয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে আছে লাতিন আমেরিকার দলটি।

পুরো ম্যাচে আধিপত্য ধরে রেখে খেলে ব্রাজিলের তরুণীরা। ৭৪ শতাংশ বল পজিশন ধরে রেখে প্রতিপক্ষের গোলমুখে ৩৩টি শট নেয়। যেখানে ১৬টিই ছিল লক্ষ্যে, সেখান থেকে তারা ৯টি গোল আদায় করে নেয়। অন্যদিকে ফিজি ২৬ শতাংশ বল দখলে রেখে প্রতিপক্ষে গোলমুখে মাত্র ২টি শট নিতে সমর্থ হয়, যার একটি ছিল লক্ষ্যে। এদিন কলম্বিয়ার মাঠ আতানাসিও গিরারডোত স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই গোল উৎসবে মাতে ব্রাজিল। ম্যাচের ৪ মিনিটে গোল করেন লারা ডানটাস পেরেইরা। ৯ মিনিটে ভিটোরিয়া অ্যামারালের ব্যবধান দ্বিগুণ করেন। এরপর ৪ মিনিটের মধ্যে আরও ৩ গোল করে ব্রাজিলের তরুণীরা। ২৪ মিনিটে ভিটোরিয়া ম্যাচে তার দ্বিতীয় গোল করেন। আর ২৭ ও ২৮ মিনিটে জোড়া গোল করেন ভেনদিতো। এতে প্রথমার্ধেই ৫-০ ব্যবধানে এগিয়ে যায় ব্রাজিল। বাকি ৪ গোল আসে ম্যাচের দ্বিতীয়ার্ধে।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৪৯তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন প্রিসিলা। এরপর ৭৭ মিনিটে মিলেনা করেন দলের সপ্তম গোল। ৮২ ও ৮৬ মিনিটে যথাক্রমে যথাক্রমে দলের ৮ম ও ৯ম গোল করে ফিজির জাল কাঁপান ফার্নান্দা ও গিসেলে। গ্রুপ পর্বের শেষ দুটি ম্যাচের ব্রাজিলের প্রতিপক্ষ ফ্রান্স ও কানাডা। ম্যাচ দুটি যথাক্রমে ৪ সেপ্টেম্বর ও ৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS