ভিডিও

গ্রাম বিকাশ কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি

প্রকাশিত: মে ২৫, ২০২৪, ১০:১৮ রাত
আপডেট: মে ২৫, ২০২৪, ১০:১৮ রাত
আমাদেরকে ফলো করুন

GBK GRAM BIKASH KENDRA গ্রাম বিকাশ কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি (এমআরএ)'র সনদ প্রাপ্ত (যার সনদ নং-০১২৭১-০১০১৬-০০১৮ এবসরকারী উন্নয়ন সংস্থা গ্রাম বিকাশ কেন্দ্র (জিবিকে) দেশের রংপুর ও রাজশাহী বিভাগের ০৫টি জেলায় অতি দরিদ্র মানুষের সার্বিক উন্নয়নে কাজ করছে । পল্লী কর্ম- সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)'র সহায়তায় জিবিকে পরিচালিত মাইক্রোফাইন্যান্স কর্মসুচীর জন্য নিম্নোক্ত পদে শর্ত সাপেক্ষে দরখাস্ত আহবান করা যাচ্ছে ।

পদের নামঃ শিক্ষানবীশ লোন অফিসার।

শর্ত সমূহঃ

১. প্রাথীকে কমপক্ষে স্নাতক পাশ হতে হবে তবে বানিজ্য বিভাগ হতে পাশকৃতদের অগ্রাধিকার দেওয়া হবে।

২. প্রার্থীকে জিপিএ ৫ এর মধ্যে কমপক্ষে ২.৫ এবং ৪ এর মধ্যে ২.২৫ জিপিএ থাকতে হবে।

৩. প্রার্থীর বয়স হতে হবে ২৫-৩৫বছর ।

৪. উক্ত প্রার্থীকে সংস্থা হতে ০২ মাসের প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষনার্থী প্রশিক্ষণ ফি বাবদ ৩,০০০ (তিন হাজার) টাকা জমা করে প্রশিক্ষণ গ্রহন করবে।

৫. শাখা পর্যায়ে প্রশিক্ষনার্থীদের থাকার ব্যবস্থা করা হবে এবং খাওয়া খরচ প্রশিক্ষনার্থী নিজে বহন করবে । ৬. প্রশিক্ষণ চলাকালীন সময়ে প্রশিক্ষনার্থীকে সংস্থা হতে প্রতি মাসে থোক ৫,০০০ (পাঁচ হাজার) টাকা ভাতা প্রদান করা হবে।

৭. প্রশিক্ষণ সফল ভাবে সমাপ্ত এবং উত্তীর্ণরাই শুধু মাত্র সংস্থার শূন্যপদ সাপেক্ষে প্যানেলে ভিত্তিতে পর্যায়ক্রমে চুড়ান্ত নিয়োগ পাবে।

৮. প্রশিক্ষণকালীন সময়ে মোট ১৫০ নম্বরের মুল্যায়ন হবে; কমপক্ষে ৭০% নম্বর না পেলে সে অনুৰ্ত্তীণ হিসাবে গন্য হবে।

৯. অকৃতকার্যদের নিয়োগ প্রদানের ক্ষেত্রে প্রতিষ্ঠান বাধ্য থাকবে না।

১০. নিয়োগ বাতিলসহ যে কোন সিদ্ধান্ত গ্রহনের ক্ষমতা গ্রাম বিকাশ কেন্দ্র এর কর্তৃপক্ষ সংরক্ষণ করেন । চুড়ান্ত ভাবে নিয়োগ প্রাপ্ত হলে নিম্নোক্ত সুযোগ সুবিধা প্রযোজ্য হবে; লোন অফিসার পদের জন্য শিক্ষানবীশকাল ০৬ মাস। শিক্ষানবীশকাল মাসিক বেতন ২২০০০/-টাকা এবং শিক্ষানবিশকাল শেষে দক্ষতা মূল্যায়নের ভিত্তিতে মূল্যায়ন সন্তোষজনক হলে লোন অফিসার পদে বেতন ২৮,০০০/-টাকা সহ সংস্থার নিয়মানুযায়ী প্রচলিত সুবিধাদি (বার্ষিক ০২টি উৎসব বোনাস, পিএফ, গ্রাচুইটি, মোবাইল বিল, জ্বালানী বিল, বৈশাখী ভাতা) প্রাপ্য হবেন । চাকুরীতে যোগদানের সময় সকল শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র মানব সম্পদ বিভাগে জমা রাখতে হবে । জিবিকে মাইক্রোফাইন্যান্স কর্মসুচীর যে কোন কর্মস্থলে কাজ করার মানসিকতা থাকতে হবে। আরো উল্লেখ্য যে, সাক্ষাতকারের সময় মূল সনদপত্র সমূহ দেখাতে হবে। চাকুরীতে যোগদানের সময় এক মাসের বেতন সমপরিমাণ টাকা (ফেরতযোগ্য) জামানত প্রদান করতে হবে এবং স্বাস্থ্য পরীক্ষার সনদ গ্রহন করতে হবে । কোন প্রকার তদবীর প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচিত হবে।

নিয়ম ও শর্তাবলী: পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত, সকল সনদপত্র, জন্ম নিবন্ধন ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি (সত্যায়িত), সদ্য তোলা ৩ কপি পিপি সাইজের ছবি, মোবাইল ফোন নম্বর সহ আবেদনপত্র ডেপুটি ডিরেক্টর-এইচআর এন্ড এ্যাডমিন, গ্রামবিকাশ কেন্দ্র, হলদীবাড়ী, পার্বতীপুর-৫২৫০,দিনাজপুর, বাংলাদেশ, বরাবরে সরাসরি অথবা ডাক/কুরিয়ার যোগে বিজ্ঞাপন প্রকাশের ১০ দিনের মধ্যে পৌছাতে হবে। ই-মেইল-মাবেদনপত্র গ্রহনযোগ্য নহে। শুধুমাত্র বাছাইকৃত প্রার্থীদেরকে নির্বাচনী পরীক্ষায় অংশ গ্রহনের জন্য আহবান করা হবে। খামে আবেদনকৃত পদের নাম উল্লেখ করতে হবে । নারী, আদিবাসী ও প্রান্তিক জনগোষ্ঠীর প্রার্থীদের আবেদন করার জন্য উৎসাহিত করা যাচ্ছে । এই নিয়োগ বিজ্ঞপ্তি বাতিলসহ যে কোন সিদ্ধান্ত গ্রহনের ক্ষমতা গ্রাম বিকাশ কেন্দ্র এর কর্তৃপক্ষ সংরক্ষণ করেন ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS