ভিডিও

ভিন্ন উদ্যোগে সফল উদ্যোক্তা জাহানারা

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৪, ০৫:৩২ বিকাল
আপডেট: আগস্ট ৩০, ২০২৪, ০৫:৩২ বিকাল
আমাদেরকে ফলো করুন

নিজের আলোয় ডেস্ক ঃ সবজির খোসা ছাড়ানোর কাজ সহজ করার জন্য মেশিন তৈরি করেই সফল উদ্যোক্তা বনে গেছেন ঢাকার কেরানীগঞ্জ উপজেলার ফতেনগর গ্রামের বাসিন্দা জাহানারা আইয়ুব। মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) এর আর্থিক সহযোগিতায় জাহানারা জয় করেছেন দারিদ্রকে।

জাহানারা আইয়ুব এমএসএস এর ৭নং জোনের ১৩নং এরিয়ার ৫২নং শাখার একজন ঋণী সদস্য। বছর কয়েক আগেও জাহানারার সংসার নির্ভর ছিল স্বামী আইয়ুব আলীর আয়ের ওপর। পেশায় যিনি একজন গার্মেন্টস মেশিনারিজ মেকানিক।মাসিক ২৫ হাজার টাকা আয় দিয়ে চারজনের সংসারের ব্যয় মেটাতে প্রতিনিয়তই হিমশিম খেতে হয় জাহানারা আইয়ুবকে। আর্থিকভাবে সচ্ছল হওয়ার লক্ষ্য নিয়ে জাহানারা যুক্ত হন এমএসএস এর মহিলা ঋণদান কর্মসূচির সাথে। গড়ে তোলেন ‘জান্নাতুল এন্টারপ্রাইজ’ নামক একটি ব্যবসা প্রতিষ্ঠান। বর্তমানে তার ব্যবসায়িক মূলধন প্রায় ১২ লক্ষ টাকা।

চার জন কর্মচারীর বেতন ও আনুষাঙ্গিক খরচ বাদে জাহানারা মাসিক আয় এখন ৬০ হাজার টাকা। ব্যবসায়িক আয় থেকে ইতোমধ্যে জাহানারা বসত বাড়ি পাঁকা করার পাশাপাশি মেয়েদের পড়াচ্ছেন ভালো শিক্ষা প্রতিষ্ঠানে। একজন সফল নারী হিসেবে এলাকাজুড়ে ব্যপক পরিচিতি পেয়েছে জাহানারা আইয়ুব। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS