ভিডিও

ইসরায়েলিদের বিক্ষোভের মুখে বক্তব্য থামাতে বাধ্য হলেন নেতানিয়াহু

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৪, ০৩:৩৮ দুপুর
আপডেট: অক্টোবর ২৮, ২০২৪, ০৩:৩৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজায় হামলার মূল লক্ষ্য অর্জন নিয়ে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে নিজ দেশেই পড়তে হয়েছে নানা প্রশ্নের মুখে। আবারও তিনি ইসরায়েলি আন্দোলনকারীদের তোপের মুখে পড়েছেন। এসময় নিজের বক্তব্য থামাতেও বাধ্য হন নেতানিয়াহু। সোমবার (২৮ অক্টোবর) আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, কাতারের রাজধানী দোহায় গাজায় যুদ্ধবিরতি আলোচনা পুনরায় শুরু হওয়ার সঙ্গে সঙ্গে গত বছরের ৭ অক্টোবরে হামলায় নিহতদের স্মরণে একটি স্মৃতিসৌধে গিয়ে তোপের মুখে পড়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এসময় ইসরায়েলি বিক্ষোভকারীদের কারণে নিজের বক্তব্যও থামাতে বাধ্য হন তিনি। অনুষ্ঠানের একটি লাইভ সম্প্রচারে দেখা গেছে, রোববার (১৭ অক্টোবর) অনুষ্ঠান চলাকালে ইসরায়েলিদের বিক্ষোভের কারণে মঞ্চে এক মিনিটের বেশি সময় ধরে স্থির হয়ে দাঁড়িয়ে রয়েছেন নেতানিয়াহু। এসময় কিছু লোক ‘শেম অন ইউ’ বলে স্লোগান দেন। নেতানিয়াহুর বক্তব্য শুরুর পর এমন পরিস্থিতি তৈরি হওয়ায় বক্তব্য থামাতে বাধ্য হন তিনি। এ সময় বিক্ষোভকারীদের একজন চিৎকার করে বলেন, আমার বাবাকে হত্যা করা হয়েছে।

টাইমস অব ইসরায়েল জানিয়েছে, অনুষ্ঠানে প্রাথমিকভাবে শোকাহত পরিবারের সদস্যদের বক্তৃতার বিষয়টি অন্তর্ভুক্ত ছিল না। আশঙ্কা করা হচ্ছিল যে তারা সরকারের সমালোচনা করবে। কিন্তু বিক্ষোভের মুখে পরিবারের সদস্যদের অনুষ্ঠানে বক্তৃতা দেওয়ার অনুমতি দেওয়া হয়। 
এদিকে ইসরায়েলিদের তোপের মুখে পড়লেও গাজায় তাদের তাণ্ডব চলছে। আলজাজিরা জানিয়েছে, রোববার গাজায় ইসরায়েলি বাহিনীর হামলায় অন্তত ৫৩ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে উত্তর গাজায় অন্তত ৪৬ জন নিহত হয়েছেন। এলাকাটিতে ইসরায়েলি সেনারা অভিযান জোরদার ও গণগ্রেপ্তার চালাচ্ছে। কর্মকর্তারা জানিয়েছেন, ইসরায়েলি হামলায় নিহতদের মধ্যে আরও দুজন সংবাদিক রয়েছেন। এ নিয়ে গত বছরের ৭ অক্টোবর থেকে শুরু হওয়া এ যুদ্ধে মোট ১৮২ জন সাংবাদিক নিহত হয়েছেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS