ভিডিও

নির্বাচনের মধ্যেই ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ২০

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৪, ০১:২১ দুপুর
আপডেট: মার্চ ১৬, ২০২৪, ০৮:২৯ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের বন্দর নগরী ওডেসায় জোড়া ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। শুক্রবার (১৫ মার্চ) চালানো এই হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছে।

আল জাজিরা জানিয়েছে, শুক্রবার রাশিয়ার স্থানীয় সময় সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। রোববার (১৭ মার্চ) পর্যন্ত তিন দিন ধরে চলবে ভোটগ্রহণ। ভোট শুরুর কয়েক ঘণ্টা পর স্থানীয় সময় সকাল ১১টার দিকে প্রথম ক্ষেপণাস্ত্রটি আঘাত হানে ওডেসায়। সেটির আঘাতের পর ইউক্রেনের জরুরি পরিষেবা বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসে। সে সময় দ্বিতীয় ক্ষেপণাস্ত্রটি ছোড়ে রুশ সেনারা।

সামরিক পরিভাষায় এ ধরনের ক্ষেপণাস্ত্র হামলাকে ‘ডবল ট্যাপ হামলা’ বলা হয়। জরুরি পরিষেবা বিভাগের মুখপাত্র মারিয়ানা অ্যাভেরিনা সংবাদমাধ্যম সিএনএনকে বলেন, ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে সামরিক অভিযান শুরুর পর এই প্রথম ওডেসায় ‘ডবল ট্যাপ’ হামলা চালিয়েছে রুশ বাহিনী। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছেন, আবাসিক ভবন, গ্যাস পাইপলাইন ও অ্যাম্বুলেন্স লক্ষ্য করে বিমান হামলা চালায় রাশিয়া। এতে ২০ জন নিহতের পাশাপাশি অন্তত ৭৫ জন আহত হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় এক ভিডিওবার্তায় ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রুশ বাহিনীর এই হামলাকে ‘ঘৃণ্য কাপুরুষতা’ উল্লেখ করে বলেছেন, ইউক্রেনের প্রতিরক্ষা বাহিনী এই হামলার সমুচিত জবাব দেবে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS