ভিডিও

রিয়ালে কত নম্বর জার্সি পাবেন এমবাপে?

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০১:৪৮ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০১:৪৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : এখনো সবকিছু চূড়ান্ত হয়নি। এরপরও রিয়াল মাদ্রিদে কিলিয়ান এমবাপে কত নম্বর জার্সি পেতে পারেন তা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। 

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, ফরাসি তারকা ‘১০’ নম্বর জার্সি পড়বেন গ্যালাক্টিকোদের। ধারণা করা হচ্ছে, চলতি মৌসুম শেষেই স্বদেশী ক্লাব প্যারিস সেইন্ট-জার্মেইন (পিএসজি) ছেড়ে স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদে নাম লেখাবেন ২০১৮ বিশ্বকাপজয়ী ফরাসি সুপারস্টার এমবাপে। এর আগে রিয়ালে দশ নম্বার জার্সি পরেছেন এমবাপের স্বদেশী কিংবদন্তি জিনেদিন জিদান। তারও আগে রিয়ালের দশ নম্বর জার্সি উঠেছিল আরেক কিংবদন্তি হাঙ্গেরির ফেরেঙ্ক পুসকাসের গায়ে।

বর্তমানে দশ নম্বর জার্সি পরেন ক্রোয়েশিয়ান তারকা লুকা মডরিচ। বুড়িয়ে যাওয়ার কারণে মডরিচ এখন রিয়ালের একাদশে অনিয়মিত। দলও ছাড়তে পারেন। যে কারণ এমবাপের দশ নম্বর জার্সি পাওয়া নিয়েও তেমন দুশ্চিন্তা নেই।

অন্যদিকে এমবাপে প্যারিস ছাড়লে আগামী মৌসুমে ভিন্ন পরিস্থিতির মুখে পড়বে পিএসজি। সেরা তারকাকে ছাড়া দলের কৌশল কি হবে, আক্রমণভাগের নেতৃত্বেই বা কে থাকবেন, এসব প্রশ্নের উত্তর এখন ঘুরপাক খাচ্ছে প্যারিসের পরাশক্তিদের তাঁবুতে। সাত বছর এমবাপে যেভাবে পিএসজিকে অনেকটা একাই এগিয়ে নিয়ে গেছেন তাতে হুট করে তার চলে যাওয়ার সিদ্ধান্তে স্বাভাবিকভাবেই নড়েচড়ে বসেছে পিএসজি। গত দুই মৌসুম ধরেই এমবাপের পিএসজি ছাড়ার বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়।

এবার ছিল শুধু এমবাপের সিদ্ধান্তের অপেক্ষা। তিনি দল ছাড়ছেন নাকি চুক্তি নবায়ন করছেন, এটাই ছিল পিএসজির টক অব দ্য ক্লাব। যদিও পিএসজি এমবাপের বিদায়ে নতুন করে ভাবতে শুরু করেছে তারকাদের ছাড়াও যে এগিয়ে যাওয়া যায়। এমবাপের অভাব পূরণে প্যারিসের জায়ান্টরা ইতোমধ্যেই ফ্র্যাঞ্চাইজি খেলোয়াড় জাইরে এমেরে, বারকোলার মতো তরুণদের দিকে নজর দিচ্ছে।

এছাড়া বর্তমানে আরবি লাইপজিগে থাকা জাভি সিমন্সের দিকেও দৃষ্টি দিয়েছে। তবে পিএসজির এজেন্ডায় এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার ভিক্টর ওশিমেন শীর্ষে আছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS