ভিডিও

আরেকটি ফাইনালে মুখোমুখি বাংলাদেশ-ভারত

প্রকাশিত: মার্চ ১০, ২০২৪, ০২:১৪ দুপুর
আপডেট: মার্চ ১০, ২০২৪, ০২:১৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলেছিল প্রতিবেশী দুই দেশ বাংলাদেশ ভারত। টাইব্রেকারের পর টসকাণ্ডে সেই টুর্নামেন্টে যুগ্ম-চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ ও ভারত। এক মাস পর সাফের আরেকটি নারী টুর্নামেন্টে মুখোমুখি হবে এই দুই দলই।

অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনালে আজ (রোববার)কাঠমান্ডুতে বাংলাদেশ সময় বিকেল সোয়া ৩টায় ম্যাচটি শুরু হবে। এ টুর্নামেন্টে এককভাবে শিরোপা জিততে চায় এই দুই দলই।

গ্রুপ পর্বের ম্যাচে বাংলাদেশ ৩-১ গোলে ভারতকে হারিয়েছিল। ফলে ফাইনালে মানসিকভাবে খানিকটা এগিয়ে থাকলেও বাংলাদেশ দলের কোচ সাইফুল বারী টিটু বিষয়টি নিয়ে সেভাবে ভাবছেন না, ‘ফাইনাল সবসময় ফাইনালের মতোই। যেকোনো কিছু হতে পারে। তবে আমরা আশা করছি ফাইনালে ভালো কিছু দেখাতে পারবো। আমাদের জন্য স্মরণীয় ফাইনাল হবে এটা।’

এক মাস আগে সাফ অ-১৯ টুর্নামেন্টের ফাইনালের চেয়ে স্মরণীয় আর কিছু হতে পারে না। সেই ম্যাচের শেষ মিনিটে বাংলাদেশ সমতা এনেছিল। পরবর্তীতে টাইব্রেকারে দুই দলই করে ১১ গোল এবং এরপর ম্যাচ কমিশনারের টস কাণ্ড। শেষমেষ যুগ্ম শিরোপা দিয়ে টুর্নামেন্টের ইতি টানা হয়।

এই টুর্নামেন্টেও নির্ধারিত সময় খেলা ড্র থাকলে ম্যাচ সরাসরি টাইব্রেকারে গড়াবে। তাই গতকাল অনুশীলনে পেনাল্টি প্র্যাকটিস করেছে দুই দলই। ভারতের কোচ বিবি থমাস লিগ পর্বের হারের ভুলত্রুটি সংশোধন করে কাপ জিততে চান, ‘সবাই ফাইনালে খেলার জন্য প্রস্তুত আছি। তবে শঙ্কা হলো ছোট ভুল নিয়ে। আশার কথা সেটা মেয়েরা বুঝতে পারছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS