ভিডিও

উইকেট না হারিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ

প্রকাশিত: এপ্রিল ০২, ২০২৪, ১২:৪১ দুপুর
আপডেট: এপ্রিল ০২, ২০২৪, ১২:৪১ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : চট্টগ্রাম টেস্টে ৫১১ রানের প্রায় অসম্ভব লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করেছে বাংলাদেশ। ৮ ওভারে ৩১ রানে অবিচ্ছিন্ন থেকেই মধ্যাহ্ন বিরতিতে গেলেন মাহমুদুল হাসান জয় ও জাকির হাসান। জাকির ২৪ বলে ১১ ও মাহমুদুল হাসান জয় ২৪ বলে ১৯ রানে অপরাজিত। জিততে বাংলাদেশের প্রয়োজন আরও ৪৮০ রান। ড্র করতে হলেও কাটাতে হবে আরও ৫ সেশন।

এর আগে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৫৩১ রান তুলে অলআউট হয় শ্রীলঙ্কা। জবাবে প্রথম ইনিংসে ১৭৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। প্রথম ইনিংস থেকে শ্রীলঙ্কা পায় ৩৫৩ রানের বিশাল লিড। টেস্টের নিয়ম অনুযায়ী, শ্রীলঙ্কা চাইলে বাংলাদেশ দলকে ফলোঅন করাতে পারতো। অর্থাৎ পুনরায় বাংলাদেশ দলকে ব্যাটিংয়ে পাঠাতে পারতো। সেক্ষেত্রে সফরকারী শ্রীলঙ্কার ইনিংস ব্যবধানে জয়ের সম্ভাবনা ছিল। কিন্তু বাংলাদেশকে ফলোঅন না করিয়ে ফের ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। এরপর ৭ উইকেটে ১৫৭ রান তুলে দ্বিতীয় ইনিংস ছেড়েছে শ্রীলঙ্কা। এতে চট্টগ্রাম টেস্ট জয়ের জন্য ৫১১ রানের লক্ষ্য পায় বাংলাদেশ। এই ম্যাচ জিততে বিশ্ব রেকর্ড করতে হবে বাংলাদেশকে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS