ভিডিও

সবার আগে প্লে-অফে কলকাতা

প্রকাশিত: মে ১২, ২০২৪, ১২:৫৯ দুপুর
আপডেট: মে ১২, ২০২৪, ১২:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : বৃষ্টিবিঘ্নিত ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে ১৮ রানে হারিয়ে চলতি আইপিএলে সবার আগে প্লে অফে খেলা নিশ্চিত করলো কলকাতা ।ইডেন গার্ডেন্সে বৃষ্টিতে আড়াই ঘণ্টা পর শুরু হয় খেলা। দুই ইনিংস থেকেই চারটি করে ওভার কমানো হয়। ১৬ ওভারে কলকাতা ৭ উইকেটে ১৫৭ রান করে। জবাবে ৮ উইকেটে ১৩৯ রানে থামে মুম্বাই। আগে ব্যাটিংয়ে নেমে ৭ বলের মধ্যে ফিল সল্ট ও সুনীল নারিনকে হারায় কলকাতা।

টি-টোয়েন্টিতে রেকর্ড ৪৪ বার ডাক মারেন নারিন, পেছনে ফেলেন অ্যালেক্স হেলসকে (৪৩)। অধিনায়ক শ্রেয়াস আইয়ারও (৭) হাল ধরতে পারেননি। ভেঙ্কটেশ আইয়ারের সঙ্গে ৩০ রানের জুটি গড়েন তিনি। নিতিশ রানাকে নিয়ে ৩৭ রান যোগ করে বিদায় নেন ভেঙ্কটেশ। ২১ বলে ৬ চার ও ২ ছয়ে তার করা ৪২ রান কলকাতার ব্যক্তিগত সর্বোচ্চ। তারপর নিতিশ রানা (৩৩), আন্দ্রে রাসেল (২৪) ও রিংকু সিংয়ের (২০) ছোট কিন্তু গুরুত্বপূর্ণ ইনিংস দেড়শ পার করতে ভূমিকা রাখে। শেষ দিকে রমনদীপ সিং ৮ বলে ১৭ রানের ক্যামিও ইনিংস খেলে অপরাজিত ছিলেন। মুম্বাইয়ের পক্ষে যশপ্রীত বুমরা ও পিযুষ চাওলা দুটি করে উইকেট নেন।

লক্ষ্যে নেমে শুরুটা ভালো করেছিল মুম্বাই। ৬.৫ ওভারে ৬৫ রান তুলে ভেঙে যায় ইশান কিষাণ ও রোহিত শর্মার ওপেনিং জুটি। ২২ বলে ৫ চার ও ২ ছয়ে ৪০ রান করে মাঠ ছাড়েন ইশান। এরপর আর কোনও ব্যাটার সেভাবে দাঁড়াতে পারেননি। যদিও নামান ধীর ও তিলক ভার্মা লড়াই চালিয়ে যান। শেষ দুই ওভারে ৪১ রান দরকার ছিল মুম্বাইয়ের। শেষের আগের ওভারে আন্দ্রে রাসেলের কাছ থেকে নামান দুই ছয় ও এক চারে ১৯ রান আদায় করে নেন। শেষ ওভারে লাগতো ২২ রান। হার্ষিত রানা নামান ও তিলককে আউট করে মুম্বাইকে সফল হতে দেননি। ১৭ বলে ৫ চার ও ১ ছয়ে ৩২ রান করে পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখলেও দলের জয়ে ভূমিকা রাখতে পারেননি তিলক। হার্ষিত, বরুণ চক্রবর্তী ও রাসেল কলকাতার পক্ষে দুটি করে উইকেট নেন।বড় কোনও অঘটন না ঘটলে সেরা দুই দলের একটি হয়ে লিগ শেষ করতে যাচ্ছে কলকাতা। ১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS