ভিডিও

ঢাকা-নারায়ণগঞ্জ ডুয়েলগেজ প্রকল্পের কাজ পুনরায় শুরুর আশ্বাস

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ০৯:৫০ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ০৯:৫০ রাত
আমাদেরকে ফলো করুন

বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) নাজমুল ইসলাম বলেছেন, দীর্ঘদিন বন্ধ থাকলেও ঢাকা নারায়ণগঞ্জ রুটে ডুয়েলগেজ রেললাইন নির্মাণকাজ পুনরায় শুরু হবে।  

শনিবার (২৮ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ রেলস্টেশনে প্রকল্পটির নির্মাণ কাজ পরিদর্শনে এসে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, দীর্ঘদিন বন্ধ থাকা ডুয়েলগেজ রেললাইনের কার্যক্রম নতুন করে আবার দরপত্রের মধ্যে শুরু করা হবে। কিছু কাজ নতুন সংযোজন করা হয়েছে। নির্মাণের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না কোম্পানির অভিজ্ঞতার ঘাটতি ছিল বলেই তারা সম্পূর্ণ না করে আংশিক কাজ করে চলে যায়।  

যাত্রীদের সবার মান বাড়ানোর লক্ষ্যে মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।  

নাজমুল ইসলাম আরও বলেন, জেলা, উপজেলা ও সিটি করপোরেশনের মধ্যে রেলওয়ের জমি রয়েছে। জমিগুলো যাতে দখল না হয় এবং অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদের জন্য অভিযান চলমান রয়েছে।  

এ সময় রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, ইঞ্জিনিয়ার ও রেলওয়ে পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে ২০১৭ সালে ৩৭৮ কোটি ৬৬ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন ঢাকা- নারায়ণগঞ্জ ডুয়েলগেজ রেললাইন নির্মাণ প্রকল্পের কাজ শুরু হয়। নির্মাণকাজ শুরুর পরে কয়েক দফা প্রকল্পের মেয়াদ বাড়ানো হলেও গত মে মাসে কাজ সম্পূর্ণ না করেই চলে যায় ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না কোম্পানি পাওয়ার কনস্ট্রাকশন করপোরেশন অব চায়না (পিসিসিসি)।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS