ভিডিও

ঢাকা-আরিচা

ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে জাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০৪:৪৫ দুপুর
আপডেট: অক্টোবর ১৭, ২০২৪, ০৭:০৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

আওয়ামী লীগ, ছাত্রলীগসহ তাদের সব অঙ্গ সংগঠনকে নিষিদ্ধের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুর সোয়া ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মহুয়া মঞ্চ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা। সেখান থেকে মিছিলটি নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে গিয়ে অবরোধ কর্মসূচি পালন করেন। প্রায় ৩০ মিনিটের মতো এ অবরোধ চলে।

এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অবিলম্বে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনকে নিষিদ্ধের দাবি তোলেন এবং জুলাই-আগস্ট গণহত্যার সঙ্গে জড়িত সকলকে বিচারের মুখোমুখি করার দাবি জানান।

ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী জুবায়ের শাবাব বলেন, ‘গণঅভ্যুত্থানের প্রায় আড়াই মাস পেড়িয়ে গেছে। এখনও জুলাই বিপ্লবের যোদ্ধারা হাসপাতালে বেডে কাতরাচ্ছেন। কিন্তু জুলাই গণহত্যার সঙ্গে জড়িতরা এখনো বুক ফুলিয়ে ঘুরে বেড়াচ্ছে। আমরা অন্তর্বর্তী সরকারকে বলতে চাই, জুলাই গণহত্যার সঙ্গে জড়িতদের অবিলম্বে বিচারের মুখোমুখি করে আওয়ামী লীগকে নিষিদ্ধ করতে হবে।’

৪৬ ব্যাচের শিক্ষার্থী ইমরান শাহরিয়ার বলেন, ‘আমরা যে গণঅভ্যুত্থানের মাধ্যমে স্বৈরাচার সরকারকে হটিয়েছি, সেই স্বৈরাচারী সরকারের পুনর্বাসনের চেষ্টা করছে একটা গোষ্ঠী। আমরা যে সরকারকে ক্ষমতায় বসিয়েছি আজ দেখতে পারছি তারা খুনিদের বিচার না করে আমাদের নির্যাতিত ভাইদের গ্রেফতার শুরু করেছে। ইউনুস সরকারকে স্পষ্ট করে বলে দিতে চাই, আপনারা যদি জুলাই বিপ্লবের স্পিরিট ভুলে যান, তাহলে আমরা আবার রাস্তায় নামবো। স্বৈরাচারকে যেভাবে নামিয়েছি আপনাদেরকে ক্ষমতা থেকে নামাতে আমাদের সময় লাগবে না। আপনার দফতরে যারা আওয়ামী লীগ এবং ছাত্রলীগের পুনর্বাসনের চেষ্টা করছে তাদের শাস্তির আওতায় নিয়ে আসুন। আওয়ামী লীগ এবং ছাত্রলীগকে নিষিদ্ধ করুন।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS