ভিডিও

আওয়ামী ফ্যাসিস্টদের বাংলার মাটিতে বিচার হবে : রিজভী

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০৬:৩২ বিকাল
আপডেট: অক্টোবর ১৭, ২০২৪, ০৬:৫১ বিকাল
আমাদেরকে ফলো করুন

শহীদদের রক্তের বিনিময়ে অর্জিত দেশে ফ্যাসিস্ট ও স্বৈরাচারের দোসররা এখনো ঘাপটি মেরে বসে আছে। ফ্যাসিস্টদের ও তাদের সব দোসরের বিচার দেশের মাটিতেই হবে বলে মন্তব্য করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। 

আজ (বৃহস্পতিবার) ১৭ অক্টোবর নরসিংদীর রায়পুরায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণআন্দোলনের স্থানীয় সমন্বয়ক মরজাল ইউনিয়ন ছাত্রদলের কর্মী জুনায়েদ আল হাবিবকে হত্যার প্রতিবাদে ‘আমরা বিএনপি পরিবার’ আয়োজিত পথসভায় এসব কথা বলেন রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, স্বৈরাচার-ফ্যাসিস্টদের দোসররা, প্রেতাত্মারা এখন সমাজে ও রাষ্ট্রের গভীরে অবস্থান করছে। এরা এখনো অবস্থান করছে বলেই তারা জুনায়েদকে পৃথিবী থেকে সরিয়ে দিয়েছে। একইভাবে গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের দিদারকে তারা দিনে-দুপুরে নির্মমভাবে হত্যা করেছে। অন্তর্বর্তীকালীন সরকার এই শহীদদের রক্তের ওপর প্রতিষ্ঠিত হয়েছে।

 
পথসভার আগে ও পরে তিনি ছাত্র-জনতার গণআন্দোলনে নিহত শহীদদের বাড়িতে গিয়ে পরিবারের খোঁজখবর নেন ও সমবেদনা জ্ঞাপন করেন।

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব আরও বলেন, বিগত ফ্যাসিস্ট শাসন আমলে বিএনপি’র নেতাকর্মীদের বিরুদ্ধে হাজার হাজার মামলা হয়েছে, হামলা হয়েছে। তাদের যথার্থ মূল্যায়ন করা হবে। আওয়ামী সিন্ডিকেট ভেঙে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখার জন্য অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

রুহুল কবির রিজভী বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের গুরু দায়িত্ব পালনে যদি কোনো স্লথ গতি থাকে ও ঢিলেডালা ভাব থাকে। তাহলে আমরা যে দ্বিতীয় স্বাধীনতার কথা বলছি, আমরা যে একটি পৃথিবী কাঁপানো বিপ্লবের কথা বলছি ৫ আগস্ট তার যে অন্তর্নিহীত চেতনা, তার মূলমন্ত্র সেটি ব্যাহত হবে। চেতনাকে অবমূল্যায়ন করা হবে।

এসময় শহীদ জুনায়েদের বাবা জসিম উদ্দিনের প্রতি সমবেদনা জানান রুহুল কবির রিজভী। বিএনপি তাদের পরিবারের পাশে থাকবে এবং জুনায়েদের হত্যাকারীদের সর্বোচ্চ বিচার নিশ্চিতে কাজ করবে বলেও জানান তিনি। পরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে ‘আমরা বিএনপি পরিবারের’ উদ্যোগে শহীদ জুনায়েদের বাবাকে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS