ভিডিও

ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ৪১১

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ০৮:১২ রাত
আপডেট: অক্টোবর ১৮, ২০২৪, ১০:৫১ রাত
আমাদেরকে ফলো করুন

রাজধানীসহ সারাদেশে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। এডিস মশাবাহী ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩৭ জনে। এসময় নতুন করে আরও ৪১১ জন হাসপাতালে ভর্তি হয়েছে। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ হাজার ৪৬১ জনে।

আজ শুক্রবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ২১০ জন ঢাকা মহানগরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন। এর বাইরে (সিটি করপোরেশন বাদে) ঢাকা বিভাগে ৪৯ জন, চট্টগ্রাম বিভাগে ৪৭ জন, খুলনা বিভাগে ৪৩ জন, ময়মনসিংহ বিভাগে ২৮ জন, বরিশাল বিভাগে ১৮ জন, রাজশাহী বিভাগে ১২ জন ও সিলেট বিভাগে ৪ জন ভর্তি হয়েছেন। এছাড়া, শুক্রবার সকাল পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ৩৮০৯ জন রোগী চিকিৎসা নিচ্ছিলেন।

এদিকে, চলতি বছর ডেঙ্গুতে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায়। ডেঙ্গুতে এই সিটি করপোরেশনে ৯৯৪১ জন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন সর্বোচ্চ ১২৪ জন।

উল্লেখ্য, গত বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৭০৫ জন মৃত্যুবরণ করেন। ডেঙ্গুতে আক্রান্ত হন তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS